Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

স্বল্প খরচে দরিদ্রদের ডিপ টিউবওয়েল দিচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন লক্ষীর ভান্ডার

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি

জুন ২২, ২০২১, ১১:৩৫ এএম


স্বল্প খরচে দরিদ্রদের ডিপ টিউবওয়েল দিচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন লক্ষীর ভান্ডার

নড়াইলের লোহাগড়া উপজেলায় দরিদ্র মানুষের বিশুদ্ধ পানির চাহিদা পূরণ করতে কাজ করছে লক্ষীর ভান্ডার কল্যাণ সমিতি নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। সংগঠনের ৪১ জন সদস্য নিজেদের জমানো টাকাসহ প্রবাসী উদারমনের কিছু মানুষের সহযোগিতায় দরিদ্র মানুষের বিশুদ্ধ পানির চাহিদা পূরণ করতেই স্বল্প খরচে ডিপ টিউবওয়েল স্থাপন করছে।

সূত্র জানায়, লোহাগড়া উপজেলার দিঘলিয়া এলাকায় ২০১৯ সালে স্থানীয় যুবদের নিয়ে গঠন করা হয় লক্ষীর  ভান্ডার কল্যাণ সমিতি নামের একটি সংগঠন। 

সংগঠনের সভাপতি সম্প্রাট ঘোষ বলেন, আমাদের লোহাগড়ার প্রায় সব গ্রামেই টিউবওয়েলের পানিতে মাত্রাতিরিক্ত আর্সেনিক বিদ্যমান। যা মানবদেহের জন্য অত্যন্ত ক্ষতিকর। তাই দরিদ্র মানুষদের বাড়ি বাড়ি স্বল্প খরচে ডিপ টিউবওয়েল স্থাপন করছি। 

সূত্র জানায়, ইতোমধ্যে দিঘলিয়া, কোলা, তালবাড়িয়া, কুমড়ি, দিঘলিয়া পূর্বপাড়, চরদিঘলিয়া, লটিয়া এবং কোটাকোল গ্রামে প্রায় দুইশতাধীক ডিপ টিউবওয়েল স্থাপন করা হয়েছে। সংগঠনের সভাপতি সম্প্রাট ঘোষ আরো বলেন, খবর পেয়েছি কেউ কেউ টিউবওয়েল দেবার কথা বলে লক্ষীর ভান্ডার সমিতির নাম ভাঙিয়ে   গ্রামের মানুষদের কাছ থেকে টাকা এনে আত্মসাৎ করেছে। আবার কেউ কেউ আমাদের সমিতির ডিপ টিউবওয়েল বিষয়ে নড়াইলের একজন প্রভাবশালী জনপ্রতিনিধির নাম প্রচার করছেন উদ্দেশ্যমূলকভাবে। এ বিষয়ে আমরা আইনগত ব্যবস্থা নেবো। সমিতির সদস্যদের নিজস্ব টাকা ও বিত্তবানদের সহযোগিতায় আমরা  প্রকল্পটি চালাচ্ছি। 

সুবিধাভোগী দিঘলিয়া পালপাড়ার কিবরিয়া মোল্যা (৪০) ও দিঘলিয়ার ফিরোজা বেগম (৭৫) বলেন, সামর্থের  মধ্যে ডিপ টিউবওয়েল পেয়ে উপকৃত হয়েছি।

আমারসংবাদ/কেএস