Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

রামেকে করোনায় আরও ১৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিনিধি

জুন ২৩, ২০২১, ০৬:২০ এএম


রামেকে করোনায় আরও ১৬ জনের মৃত্যু

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে আট জনের করোনা পজিটিভ, একজন করোনা নেগেটিভ ও সাত জন উপসর্গ নিয়ে মারা গেছেন। ১৬ জনের মধ্যে ১১ জন পুরুষ ও পাঁচ জন নারী।  

বুধবার (২৩ জুন) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে জানান, ১৬ জনের মধ্যে ১১ জন পুরুষ ও পাঁচ জন নারী। তাদের মধ্যে আট জনের বয়স ষাটোর্ধ্ব। গত ২৪ ঘণ্টায় রামেকের করোনা ইউনিটে ভর্তি হয়েছেন আরও ৬০ জন। তাদের মধ্যে ৪৪ জনই রাজশাহীর। এছাড়া, চাঁপাইনবাবগঞ্জের ছয় জন, নাটোরের দুই জন, নওগাঁর পাঁচ জন, পাবনার দুই জন ও একজন অন্য জেলার। বর্তমানে করোনা ইউনিটে মোট ভর্তি আছেন ৪১০ জন।

রামেক হাসপাতালের ল্যাবে আরটি-পিসিআর পদ্ধতিতে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ৩৬৬ জনের নমুনা পরীক্ষা করে আক্রান্ত ১৪১ জনকে শনাক্ত করা হয়েছে। এরমধ্যে রাজশাহীর ২৬৯টি নমুনা পরীক্ষা করে ১১৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ৯৭টি নমুনা পরীক্ষা করে ২৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

রামেক ও রামেক হাসপাতাল মিলে রাজশাহীর মোট ৪৫৭টি নমুনা পরীক্ষা করে ১৫১ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় রাজশাহীর শনাক্ত হার ৩৩ দশমিক ০৪ শতাংশ ও চাঁপাইনবাবগঞ্জের ২৫ দশমিক ৭৭ শতাংশ। এর আগের ২৪ ঘণ্টায় রাজশাহীতে শনাক্তের হার ছিল ৩৩ দশমিক ৫১ শতাংশ।

এর আগে সবচেয়ে বেশী মারা যান গত ৪ জুন ১৬ জন এবং সবচেয়ে কম ১২ জুন, চারজন।

আমারসংবাদ/এআই