Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

সাদুল্লাপুরের ইউএনও নবী নেওয়াজ এখন কুড়িগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক

সাদুল্লাপুর প্রতিনিধি

জুন ২৪, ২০২১, ১০:৩৫ এএম


সাদুল্লাপুরের ইউএনও নবী নেওয়াজ এখন কুড়িগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক

গাইবান্ধার সাদুল্লাপুরে কর্মরত উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নবী নেওয়াজকে অতিরিক্ত জেলা প্রশাসক হিসাবে কুড়িগ্রাম জেলায় পদায়ন করা হয়েছে।

গত ২৩ জুন রাষ্ট্রপতির আদেশ ক্রমে উপসচিব শাহীন আরা বেগম পি এ এ স্বাক্ষরিত পরিপত্রে সাদুল্লাপুরে উপজেলা নির্বাহী অফিসারকে কুড়িগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক হিসাবে পদোন্নতি দেয়া হয়েছে। 

সাদুল্লাপুরে উপজেলা নির্বাহী অফিসার হিসাবে যোগদানের পর থেকেই বিভিন্ন সেবামূলক কাজের কারণে দারিদ্র পীড়িত এলাকাবাসীর অভিভাবক হিসাবে সবার মন জয় করে নিয়েছেন তিনি। 

উপজেলা বাসীর জীবন মান উন্নয়নে তিনি রেখেছেন বিশেষ অবদান। করোনাকালে উপজেলাবাসীকে রক্ষায় তিনি ছিলেন মাঠে ময়দানে। এজন্য তিনি নিজেই আক্রান্ত হয়ে ছিলেন করোনায়। করোনাকালে শিক্ষার্থীদের মেধা বিকাশে বিভিন্ন সময় আয়োজন করেছেন প্রতিযোগিতার।

যোগ্য নেতৃত্বে তিনি উপজেলাকে দারিদ্র মুক্ত করতে উদ্বুদ্ধকরণ কর্মসূচী সহ অতিদরিদ্র পরিবারের পাশে দাঁড়িয়ে বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাত। 

সম্প্রতি সরকারের আশ্রয়ণ প্রকল্পে সাদুল্লাপুরের ২ শত জন গৃহহীন ও ভূমিহীন পরিবার তিনি নিজে গিয়ে নির্বাচন করে তাদের হাতে তুলে দিয়েছেন সেমী পাকা ঘর ও জমির মালিকানা। 

তার এই কাজের ভুয়াসী প্রশংসা করে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সাহারিয়ার খান বিপ্লব বলেন, আমরা একজন অত্যান্ত একজন মানবিক উপজেলা নির্বাহী অফিসারকে হারালাম। তার বিচক্ষণতার উপজেলাবাসী নানাভাবে উপকৃত হয়েছে। তিনি জীবনে আরো সফল হোক এটাই আমরা চাই। 

উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা প্রতিক্রিয়ায় বলেন, সত্যিই আমরা একজন মানবিক ন্যায়পরায়ণ নির্বাহী অফিসারকে হারালাম, তিনি আজীবন আমাদের নিকট অনুকরণীয় হয়ে থাকবেন। 

আমারসংবাদ/এআই