Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

পিরোজপুরে ৪ পৌরসভায় লকডাউন ঘোষণা, শনাক্তের হার ৩৭ শতাংশ

পিরোজপুর প্রতিনিধি

জুন ২৪, ২০২১, ১২:৫৫ পিএম


পিরোজপুরে ৪ পৌরসভায় লকডাউন ঘোষণা, শনাক্তের হার ৩৭ শতাংশ

সারা দেশের ন্যায় পিরোজপুরেও বেড়ে চলছে করোনা রোগীর সংখ্যা। জেলার ৭টি উপজেলায় প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে করোনা রোগীর সংখ্যা। 

বুধবার (২৩ জুন) পিরোজপুর জেলা হাসপাতালে করোনা পজেটিভ হয়ে ৩ জন রোগী নতুন ভর্তি হয়েছে। বর্তমানে জেলা হাসপাতালে ১৮ জন করোনা পজেটিভ এবং রোগী করোনার উপসর্গ নিয়ে আইসোলেশনে ৩ জন নিয়ে মোট ২১ জন রোগী ভর্তি রয়েছে। গতকাল সদর উপজেলার আব্দুল মালেক নামে একজন করোনা আক্রান্ত হয়ে মারা গেছে। গত ২৪ ঘণ্টায় ১০৯ টি স্যাম্পল পরীক্ষা করে ৫২ জনকে পজেটিভ পাওয়া গেছে। 
জেলার ৭ টি উপজেলায় করোনা সংক্রমণের হার শতকরা ৩৭ শতাংশ। জেলাতে ২ শত ৮৪ জন রোগী করোনা আক্রান্ত রয়েছে। জুন মাসে এ পর্যন্ত ৮৮৩ টি স্যাম্পল পরীক্ষা করে ২৪০টি স্যাম্পল পজেটিভ আসলে সংক্রমনের হার শতকরা ৩৭ শতাংশে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা: মো: হাসনাত ইউসুফ জাকী।

সিভিল সার্জন ডা: মো: হাসনাত ইউসুফ জাকী আরো জানান, কয়েকদিন ধরে করোনা রোগীর চাপ বেশি রয়েছে। প্রতিদিনই প্রায় রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। গতকাল ১০৯ টি স্যাম্পল পরীক্ষা করে ৫২টি স্যাম্পল পজেটিভ পাওয়া গেছে। বর্তমানে জেলাতে সংক্রমণের হার শতকরা ৩৭ শতাংশ। 

জেলা প্রশাসক ও করোনা প্রতিরোধ কমিটির সভাপতি আবু আলী মো: সাজ্জাদ হোসেন জানান, জেলায় চলতি জুন মাসে এ পর্যন্ত ২৪০ জন করোনা শনাক্ত হয়েছে। গত এক সপ্তাহে ৩০৯ টি স্যাম্পলের মধ্যে ১১৩ জন সনাক্ত হয়েছে এবং গতকাল ১০৯ টি স্যাম্পলের মধ্যে ৫২ টি স্যাম্পল পজেটিভ। এ রকম পরিস্থিতি মোকাবেলায় আমরা আজকে করোনা প্রতিরোধ কমিটির মিটিং করেছি সেখানে সিদ্ধান্ত হয়েছে আগামী ২৬ জন থেকে পিরোজপুর পৌরসভা, মঠবাড়িয়া, ভান্ডারিয়া এবং নেছারাবাদে লকডাউন ঘোষণা করা হবে।

আমারসংবাদ/কেএস