Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

মাদারীপুরে আক্রান্তের হার ৫০ শতাংশেরও বেশি

মাদারীপুর প্রতিনিধি

জুন ২৫, ২০২১, ০২:৫৫ পিএম


মাদারীপুরে আক্রান্তের হার ৫০ শতাংশেরও বেশি

মাদারীপুরে বেড়েই চলছে করোনার প্রকোপ। গত ২৪ ঘণ্টায় মাদারীপুরে করোনায় আক্রান্তের হার ৫০ ভাগেরও বেশি। এতে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এটাই মাদারীপুর জেলায় সর্বোচ্চ আক্রান্তের হারের রেকর্ড। এর আগে এতো আক্রান্তের নজির নেই বলে দাবি স্বাস্থ্য বিভাগের। 

মাদারীপুর স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় ৫৬ জনের নমুনা পরীক্ষায় ৩১ জনই করোনা আক্রান্ত হয়েছে। এর মধ্যে মাদারীপুর সদরে ৬ জন, শিবচরে ১ জন এবং রাজৈরে ২৪ জন আক্রান্ত হয়েছে। তবে কালকিনি উপজেলায় কোন আক্রান্ত হয়নি। জেলায় আক্রান্তের হার ৫৫.৩৫ শতাংশ।

সাংস্কৃতিককর্মী এনায়েত হোসেন নান্নু বলেন, লকডাউনের মধ্যে সাধারণ মানুষ যেভাবে ঘোরাফেরা করছে তাতে তো সংক্রমণ বেড়েই চলবে। মানুষ যদি লকডাউন মেনে চলতো তাহলে বর্তমানে আমাদের জেলায় সংক্রমনের হার এত বেশি হতো না। আমি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে ঘরে বসে থাকার জন্য অনুরোধ করবো। অতি প্রয়োজন ছাড়া কেউ বের হলে অবশ্যই সকল মাস্ক ব্যবহার করবো।

মাদারীপুরের সিভিল সার্জন ডা. সফিকুল ইসলাম বলেন, করোনার মাত্রা মাদারীপুরে দিন দিন বেড়েই চলছে। যে কারণে মাদারীপুর জেলাকে স্বাস্থ্য বিভাগ থেকে অতি উচ্চ ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে রেড জোন হিসাবে ধরা হয়েছে। এসব বিবেচনায় মাদারীপুরে গত ২২ জুন থেকে ৩০ জুন মধ্যরাত পর্যন্ত কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে।

পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল বলেন, আমরা প্রতিদিন বিভিন্ন স্থানে আইন-শৃঙ্খলা রক্ষার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি এবং প্রতিটি মোড়ে মোড়ে পুলিশ ইজিবাইক, অটো, অটোরিক্সা থেকে যাত্রীদের নামিয়ে দিচ্ছে। স্বাস্থ্যবিধি রক্ষার জন্য তাদেরকে সচেতন করা হচ্ছে। কেউ লকডাউনের আইন অমান্য করলে তাদের ব্যাপারে আমরা কঠোর আইনগত ব্যবস্থা নিচ্ছি।

মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, মাদারীপুর জেলাকে অতি উচ্চ ঝুঁকিপূর্ণ ঘোষণা করায় লকডাউন চলছে। কেউ অমান্য করলে তাদের ব্যাপারে কঠোর ব্যবস্থা নেয়া হবে। আইন-শৃঙ্খলা রক্ষার জন্য প্রতিটি গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে পুলিশের প্রহরার ব্যবস্থা করা হয়েছে।

আমারসংবাদ/কেএস