Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

দিরাইয়ে এলজিইডি হিমলিপ'র মৎস্যজীবীদের মাঝে লভ্যাংশ বিতরণ

দিরাই প্রতিনিধি

জুন ২৭, ২০২১, ০২:১৫ পিএম


দিরাইয়ে এলজিইডি হিমলিপ'র মৎস্যজীবীদের মাঝে লভ্যাংশ বিতরণ

এলজিইডি'র আওতাধীন হাওরাঞ্চলের বন্যা ব্যবস্থাপনা ও জীবনমান উন্নয়ন প্রকল্পের অধীন এইচএফএমএলআইপি এর ৭টি বিলের মৎস্যজীবীদের মাঝে লভ্যাংশ বিতরণ করা হয়েছে। 

রোববার (২৭ জুন) বিকেলে দিরাই উপজেলার দত্ত গ্রাম ব্র্যাক স্কুলে উপজেলার গাংনী বিল, মৌরা বিল, লম্বা বিল, সোমা নদী জলমহাল, চাতক দীঘা রমজান পুর বিলের মৎস্যজীবী সংগঠনের ৩৪৪ জন সদস্যদের মাঝে ১৪২৮ বাংলা সনের ১১ লাখ ৩৮ হাজার টাকা লভ্যাংশ বিতরণ ও অভিজ্ঞতা বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

উপজেলা প্রকৌশলী ইফতেখার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত লভ্যাংশ বিতরণ ও অভিজ্ঞতা বিনিময় সভায় উপস্থিত ছিলেন, জেলা প্রকল্প সমন্বয়কারী কবিরুল ইসলাম, এফ এস মেহেদী হাসান, এসএমএস প্রদীপ কুমার নন্দী, এসও চন্দন কুমার সরকার সহ সুফলভোগী সদস্যবৃন্দ। 

এলজিইডির উপজেলা প্রকৌশলী ইফতেখার হোসেন হিমলিপ প্রকল্পের বিভিন্ন কার্যক্রম তুলে ধরে বলেন, এ পর্যন্ত ৭ বিল ও সাড়ে ৬ কিলোমিটার খাল খনন করা হয়েছে। বিল ও খাল খনন করে ৪ টি অভাশ্রম তৈরি করা হয়। 

এছাড়াও ৫ টি বিলের পাড়ে বৃক্ষ রোপণ, মৎস্যজীবীদের আয়বর্ধন মূলক কর্মকান্ড পরিচালনার লক্ষ্যে ৩২৪ জন সদস্যকে ৩২ লক্ষ ৪০ হাজার টাকা, ২২টি পুকুরে মাছ চাষের জন্য ৩০ জন সদস্যকে ১১ লাখ ৯৫ হাজার টাকা ও প্লাবন ভূমিতে মাছ চাষ করতে ২২ জন সদস্যকে ৮ লাখ ৮৭ হাজার টাকা প্রদান করা হয়েছে। 

এ প্রকল্পের মাধ্যমে গ্রামীণ এলাকায় অবকাঠামোর উন্নয়ন হচ্ছে। গ্রামের মানুষের জীবন-মান উন্নয়ন ও পরিবর্তন হয়েছে। বিল ব্যবহারকারী সংগঠনের সদস্যরা এখন নিজেদের অভিজ্ঞতা কাজে লাগিয়ে স্বাবলম্বী হতে পারবেন বলে আমি বিশ্বাস করি।

আমারসংবাদ/এআই