Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

সিলেটে কেউ মানছে না ‘লকডাউন’

সিলেট ব্যুরো

জুন ২৮, ২০২১, ১১:৪৫ এএম


সিলেটে কেউ মানছে না ‘লকডাউন’

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সোমবার থেকে সারাদেশে শুরু হয়েছে প্রথম দফার লকডাউন। লকডাউনে পণ্যপরিবহন ও রিকশা ছাড়া সবকিছু বন্ধ থাকার কথা থাকলেও সিলেট নগরে সব ধরনের যানবাহন চলাচল করছে। শপিংমল-মার্কেট বন্ধ থাকলেও খোলা আছে ছোটখাটো দোকান। সেই সাথে সড়কে বেড়েছে অটোরিকশার দাপট।

এদিকে গণপরিবহণ বন্ধ থাকায় বিপাকে পড়তে হয়েছে কর্মজীবী মানুষকে। যাত্রীদের অভিযোগ, অফিস খোলা রেখে সরকারের লকডাউনের সিদ্ধান্তের কারণে ভোগান্তি পোহাতে হচ্ছে। আর এই সুযোগে যাত্রীদের পকেট কাটছে অটোরিকশা চালকরা। গন্তব্য পৌঁছাতে গুনতে হচ্ছে অতিরিক্ত ভাড়া।

নগরের মিরবক্সটুলা এলাকার বাসিন্দা চাকরিজীবী আনওয়ার সাদাত ক্ষোভ প্রকাশ করে বলেন, লকডাউনেও অফিস খোলা। কিন্তু বাস নেই। তাহলে আমরা যাবো কি ভাবে।

এদিকে, সবশেষ গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে রেকর্ড ২৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে এসময়ে করোনা আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি।

সোমবার (২৮ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত প্রতিবেদনে বলা হয়, সোমবার পর্যন্ত সিলেট বিভাগে আক্রান্ত রোগীর সংখ্যা ২৫ হাজার ২৬২ জনে দাঁড়িয়েছে। এদিন নতুন করে সুস্থ হয়েছেন ১০৯ জন। আর এ পর্যন্ত মারা গেছেন ৪৬৭ জন।

উল্লেখ্য, লকডাউন ঘোষণা করে রোববার মন্ত্রীপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। ঘোষণা অনুযায়ী সোমবার (২৭ জুন) সকাল ৬টা থেকে শুরু হয়েছে তিনদিনের সীমিত লকডাউন। আগামী বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত সীমিত পরিসরের এই বিধিনিষেধ থাকবে। 

বিধিনিষেধ চলাকালে পণ্যবাহী যান ও রিকশা ছাড়া গণপরিবহন বন্ধ থাকবে। সীমিত পরিসরে খোলা থাকবে সরকারি-বেসরকারি অফিস। বন্ধ থাকবে শপিংমল, মার্কেট, বিনোদন কেন্দ্র। খোলা থাকলেও হোটেল-রেস্তোরাঁয় বসে খাওয়া যাবে না।

আমারসংবাদ/এআই