Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

ফেনীতে নতুন করে শনাক্ত ৬৮

ফেনী প্রতিনিধি 

জুন ৩০, ২০২১, ০১:৩০ পিএম


ফেনীতে নতুন করে শনাক্ত ৬৮

ফেনীতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৬৮ জনের করোনা শনাক্ত হয়েছে। বুধবার (৩০ জুন) সিভিল সার্জন কার্যালয় সূত্রে এ তথ্য জানা যায়। 

আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ২৯ জন, ছাগলনাইয়ায় ১৫ জন, সোনাগাজীতে ৯ জন, দাগনভূইয়ায় ৬ জন, ফুলগাজী ৫ জন ও পরশুরামে ৪ জন। এদিকে জেলায় এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেনসহ ৭২ জনের মৃত্যু হয়। 

জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৪৫৫ জন। এর মধ্যে ৩ হাজার ৭৭৩ জন করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, গত মঙ্গলবার নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ মলিকুলার ল্যাবে ফেনী জেলার ১৫২ জন ও ২৭ জন বিদেশগামী যাত্রীসহ মোট ১৭৯ নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে নতুন করে ৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে বিদেশগামী ২ জন।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, গত বছরের ১৬ এপ্রিল ফেনীতে প্রথম এক যুবকের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। ফেনীর বক্ষব্যাধি হাসপাতালের জেনেক্সপার্ট ল্যাব, নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ পিসিআর ল্যাব, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) এবং চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪ হাজারের বেশি নমুনা পরীক্ষা হয়েছে।

আক্রান্তদের মধ্যে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, পুলিশ, গণমাধ্যমকর্মী, জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা, ব্যাংকার, প্রকৌশলী, শিক্ষক, শিক্ষার্থী ও শিশু রয়েছে। 

তবে স্বাস্থ্য বিভাগের একটি সূত্র জানায়, ফেনীতে আক্রান্ত অনেক রোগী উন্নত চিকিৎসা নিতে গিয়ে ঢাকা ও চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে মারা গেলেও বেশিরভাগ মৃতব্যক্তিদের সংখ্যা জেলার স্বাস্থ্য বিভাগে তালিকায় যোগ হয়নি।

আমারসংবাদ/কেএস