Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরষ্কারে ভূষিত আকলিমা ও তার সমবায় সমিতিকে সংবর্ধনা প্রদান

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি

জুন ৩০, ২০২১, ০১:৩৫ পিএম


বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরষ্কারে ভূষিত আকলিমা ও তার সমবায় সমিতিকে সংবর্ধনা প্রদান

বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরষ্কার-১৪২৪ প্রাপ্তিতে সাতক্ষীরার কলারোয়া উপজেলার পাকুড়িয়া সিআইজি (ফসল) কৃষি মহিলা সমবায় সমিতি ও তার সভানেত্রী আকলিমাকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

এ উপলক্ষ্যে বুধবার (৩০ জুন) বেলা ১১টায় কলারোয়া উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা জুবায়ের হোসেন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন কলারোয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু।

উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রফিকুল ইসলামের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জিয়াউর রহমান, খোরদো ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান মফে, কলারোয়া রিপোর্টার্স ক্লাবের সভাপতি আজাদুর রহমান খান চৌধুরী পলাশ প্রমূখ।

অনুষ্ঠানে পাকুড়িয়া সিআইজি কৃষি মহিলা সমবায় সমিতির সদস্যরা ও উপজেলার বিভিন্ন এলাকার প্রান্তিক কৃষকরা উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরষ্কার প্রাপ্তির প্রতিক্রিয়া জানাতে গিয়ে খোরদো ইউনয়ন পরিষদের (৪, ৫, ৬) সংরক্ষিত নারী আসনের সদস্য আকলিমা উচ্ছ্বসিত কন্ঠে দৈনিক আমার সংবাদকে বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল সোনার বাংলা গড়ার, বর্তমানে তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের ভাগ্যোন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছেন। ২০১৪ সালে মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে প্রথমবার পুরস্কার গ্রহণের সময় তিনি আমাকে জড়িয়ে ধরে বলেছিলেন, বিদেশীরা বাংলাদেশকে বলতো তলা বিহীন ঝুড়ি, কৃষিতে উন্নয়নের মাধ্যমে আমরা সেই অপবাদ ঘুচিয়েছি। তোমরা খুব ভালো কাজ করেছো, আরো ভালো কাজ করো, তোমরা যদি সাথে না থাকো তাহলে আমার একার পক্ষে তো সব করা সম্ভব না। মাননীয় প্রধানমন্ত্রীর কথায় আমি আরো অনুপ্রাণিত হই। আমার কাজের ব্যাপ্তি আরো বেড়ে যায়। আজকের এ অর্জন আমার একার নয়, সকল কৃষকের। কৃষিই আমাকে জাতীয় পর্যায়ে স্বীকৃতি দিয়েছে তাই নিজেকে একজন কৃষক হিসাবে পরিচয় দিতে গর্ববোধ করি।

উল্লেখ্য, সংগঠিত করার মাধ্যমে আত্মনির্ভরশীল হিসাবে নারীদের প্রতিষ্ঠিত হতে সহায়তা করায় এবং নিরাপদ কৃষি ব্যবস্থার সম্প্রসারণে প্রশংসনীয় অবদানের স্বীকৃতি স্বরুপ কৃষিতে নারীর অবদান ক্যাটাগরিতে পাকুড়িয়া সিআইজি (ফসল) কৃষি মহিলা সমবায় সমিতির সভানেত্রী আকলিমা খাতুনকে (বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরষ্কার-১৪২৪) ব্রোঞ্জ পদকে ভূষিত করা হয়। গত ২৭ জুন ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রীর ভার্চুয়াল উপস্থিতিতে তাকে এ পদক প্রদান করা হয়। 

আমারসংবাদ/কেএস