Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

পাথরঘাটায় বিএনপির নেতার বিরুদ্ধে অভিযোগ

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি

জুলাই ১, ২০২১, ১২:৩০ পিএম


পাথরঘাটায় বিএনপির নেতার বিরুদ্ধে অভিযোগ

বরগুনার পাথরঘাটা উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যডভোকেট জিয়াউদ্দিনের বিরুদ্ধে অনেক অভিযোগ ওঠেছে। জমি নিয়ে বিরোধের জের ধরে পাথরঘাটা উপজেলার চরদুয়ানী ইউনিয়নের মঠেরখাল গ্রামের অতিদরিদ্র পরিবারের শতাধীক কৃষকের নামে বিভিন্ন ধারায় ৪০টি মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন বলে অভিযোগ করেন ভুক্তভুগিরা। 

বৃহস্পতিবার (১ জুলাই) পাথরঘাটা উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে গ্রামবাসির পক্ষে অভিযোগের লিখিত বক্তব্য পাঠ করেন মোঃ ইউনুচ নামের এক কৃষক। তারা বিএনপি নেতা জিয়া উকিলের মিথ্যা মামলার হয়রানি থেকে বাঁচতে চায়।

ইউনুচ মিয়া জানান, ২০০১ সালে বিএনপি জামায়াত ক্ষমতায় আসার পর নিলামের ভুয়া একটি কাগজ নিয়ে মঠেরখাল গ্রামের কৃষকে ভোগদখলী ১০ একর জমি দাবি করেন জিয়া উদ্দিন। গ্রাম বাসিরা জমি না ছাড়ায় তাদের বিরুদ্ধে একের পর এক ভাড়া করা বাদী দিয়ে মিথ্যা ফৌজদারী মামলা দিয়ে যাচ্ছেন। নিজেও বারটি মামলার বাদী। জমিজমা বিক্রি করে এই মামলায় হাজিরা দিতে গিয়ে অনেকে পথের ফকির হয়ে গিয়েছেন। এ ব্যাপারে মঠেরখাল গ্রামের লোকজনে ঐক্যবদ্ধ হয়ে আইনজীবি জিয়া উদ্দিনের বিরুদ্ধে বাংলাদেশ বার কাউন্সিলে একটি গন সাক্ষরের অভিযোগ করা হয়েছে।

এ্যাভোকেট জিয়ার বক্তব্য নিয়ে নিজ দায়িত্বে সংবাদটি পাঠাবেন। আমি তাকে ফোন দিলে সে ফোন ধরেনি।

আমারসংবাদ/কেএস