Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

ওসমানীনগরে কঠোর লকডাউনে ৯ জনকে জরিমানা

ওসমানীনগর (সিলেট) প্রতিনিধি

জুলাই ১, ২০২১, ০২:৩৫ পিএম


ওসমানীনগরে কঠোর লকডাউনে ৯ জনকে জরিমানা

সিলেটের ওসমানীনগরে করোনার সংক্রমণরোধে দেশব্যাপী সাত দিনের কঠোর লকডাউনের প্রথমদিন বৃহস্পতিবার (১ জুলাই) সিলেটের ওসমানীনগরে প্রশাসনের ব্যাপক তৎপরতা দেখা গেছে। উপজেলার সবগুলো প্রবেশদ্বারে ছিল পুলিশের চেকপোস্ট। উপজেলা প্রশাসনসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী দলকে গুরুত্বপূণ; হাট-বাজার ও মহাসড়কে নজরদারি করতে দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, উপজেলার জনবসতিপূর্ণ এলাকার রাস্তাঘাট প্রায় ফাঁকা। উপজেলার প্রাণকেন্দ্র গোয়ালাবাজার, তাজপুর, দয়ামীরসহ ছোট-বড় বাজার এলাকাগুলোতে লোকসমাগম নেই বললেই চলে। কঠোর লকডাউন বাস্তবায়নে সরকারি স্বাস্থ্যবিধি মেনে মানুষের চলাচলসহ অন্যান্য বিষয়ে কঠোর বিধিনিষেধ নিশ্চিত করতে উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। এ সময় স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান না করায় ৯ জনকে মোট ২ হাজার টাকা জরিমানা করা হয়। 

ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) শ্যামল বণিক বলেন, উপজেলা জুড়ে কঠোরভাবে লকডাউন পালনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। উপজেলার সবগুলো প্রবেশদ্বারে চেকপোস্ট বসানো হয়েছে। আমাদের পক্ষ থেকে টহল এবং মনিটরিং টিম মাঠে কাজ করছে। এবারের কঠোর লকডাউন অবশ্যই সবাইকে মানতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা.তাহমিনা আক্তার বলেন, মনে হচ্ছে জনগণ লকডাউনের বিষয়টিকে আমলে নিয়েছেন, যে কারণে কোন রকম দোকানপাট খোলা নেই। বেশ জনসচেতনতা লক্ষ্য করা যাচ্ছে। আমাদের সাথে প্রশাসনের সকল বিভাগও একযোগে কাজ করছে।

আমারসংবাদ/কেএস