Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

বিধিনিষেধ অমান্য করায় ১৩ হাজার টাকা অর্থদণ্ড

চাঁদপুর প্রতিনিধি: 

জুলাই ২, ২০২১, ০৯:১০ এএম


 বিধিনিষেধ অমান্য করায় ১৩ হাজার টাকা অর্থদণ্ড

এক সপ্তাহের লকডাউনের দ্বিতীয় দিনে চাঁদপুর শহরের বিভিন্ন স্থানে সরকারি বিধিনিষেধ অমান্য করা এবং ভোক্তা অধিকার আইন লঙ্ঘন করায় ৯ মামলায় ১৩ হাজার ৫শ' টাকা অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২ জুলাই) সকাল ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান মাহমুদ ডালিম।

তিনি বলেন, সকাল ৭টা হতে দুপুর ১২টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে স্বাস্থ্যবিধি লঙ্ঘন, ভোক্তা অধিকার আইন লঙ্ঘন এবং সরকারি বিধিনিষেধ অমান্য করায় ৯ মামলায় ১৩ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। এর মধ্যে শহরের বাবুরহাট এলাকায় তৃপ্তি হোটেল এন্ড রেস্টুরেন্টকে সরকারি বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি অমান্য করে রেস্টুরেন্টের ভেতর একের অধিক লোককে বসিয়ে খাবার পরিবেশন করায় স্বাস্থ্যবিধি ও সরকারি আদেশ লঙ্ঘনের দায়ে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

তিনি বলেন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনার পাশাপাশি জনসাধারণকে স্বাস্থ্যবিধি প্রতিপালন করতে উদ্বুদ্ধ করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে চাঁদপুর সদর উপজেলার মহামায়া, শহরের বাবুরহাট, ওয়ারল্যাস মোড়, কালীবাড়ি, পালবাজার, পুরানবাজার ব্রিজ ও  মোলহেড এলাকায়।

বাংলাদেশ আনসার ব্যাটালিয়ন ও ট্রাফিক পুলিশ, চাঁদপুর জেলা পুলিশের সদস্যবৃন্দ ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন।

আমারসংবাদ/এমএস