Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

কলারোয়ায় করোনা পজিটিভ রোগীর আত্মহত্যা

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি

জুলাই ৩, ২০২১, ০৯:৪৫ এএম


কলারোয়ায় করোনা পজিটিভ রোগীর আত্মহত্যা

সাতক্ষীরার কলারোয়ায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন আজগর আলী (৫৫) নামে এক ব্যক্তি। 

তিনি করোনা পজিটিভ ছিলেন। তিনি কলারোয়া উপজেলার কেরালকাতা ইউনিয়নের কিসমত ইলিশপুর গ্রামের শেখ জালালের ছেলে। 

শনিবার (৩ জুলাই) প্রত্যুষে বাড়ী থেকে প্রায় এক কিলোমিটার দূরে একটি আম গাছের ডাল থেকে ঝুলন্ত অবস্থায় তার মৃতদেহ উদ্ধার করে কলারোয়া থানা পুলিশ। 

জানা গেছে, মেডিকেল রিপোর্টের কভার পেজে ’তার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়’ কথাটি লিখে রেখে শুক্রবার গভীর রাতে ঘর থেকে বেরিয়ে যান। 

পরে শনিবার সকালে এলাকাবাসী আমগাছে তার ঝুলন্ত মরদেহ দেখতে পেয়ে তার পরিবার ও থানায় খবর দেয়।  

এলাকাবাসী সূত্রে জানা গেছে, আগে থেকে পরিবারে অশান্তি বিরাজ করা এবং সম্প্রতি করোনায় আক্রান্ত হওয়ার পর অশান্তির মাত্রা আরো বেড়ে যায়। পারিবারিক কলহ ও অবহেলায় হয়তো মানসিক কষ্ট থেকে তিনি আত্মহত্যা করে থাকতে পারেন। 

কলারোয়া থানার পুলিশ কর্মকর্তা এস আই রেজাউল ইসলাম জানান, শনিবার সকাল সাড়ে ছয়টার দিকে খবর পেয়ে তিনি ঘটনাস্থলে পৌঁছান। পরে করোনা রোগীদের দাফন ও সৎকার কাজে নিয়োজিত সামাজিক সংগঠন “সেবা’র সদস্যদের সহায়তায় আমগাছের ডাল থেকে আজগর আলীর ঝুলন্ত মৃতদেহ নামানো হয়। 

পরিবারের বরাত দিয়ে তিনি জানান, মৃত ব্যক্তি করোনা পজেটিভ ছিলেন, প্রায় দুই সপ্তাহ আগে করোনা পজেটিভ হলে তিনি বাড়ীতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছিলেন। আত্মহত্যার আগে তিনি একটি সুইসাইড নোট লিখে রেখে যান। 

কলারোয়া থানার অফিসার ইনচার্জ মীর খায়রুল কবীর ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মৃতদেহের সুরতহাল রিপোর্ট তৈরি করা হয়েছে। মৃতের পরিবারের আবেদনের প্রেক্ষিতে স্বাস্থ্যবিধি মেনে লাশ দাফনের অনুমতি দেওয়া হয়েছে এবং এ বিষয়ে থানায় একটি অপমৃত্যু মামলা রেকর্ড করা হয়েছে। 

আমারসংবাদ/এআই