Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

মারা যাওয়ার পরে মাদ্রাসার পাশে আমাকে দাফন করিও, চিরকুটে স্কুলছাত্রী

পিরোজপুর প্রতিনিধি

জুলাই ৩, ২০২১, ১০:২০ এএম


মারা যাওয়ার পরে মাদ্রাসার পাশে আমাকে দাফন করিও, চিরকুটে স্কুলছাত্রী

পিরোজপুরের ইন্দুরকানীতে চিরকুট লিখে ফ্যানের সাথে ঝুলে আত্মহত্যা করেছে দশম শ্রেণীর এক স্কুল ছাত্রী। 

নিহত মারজিয়া (১৫) ইন্দুরকানীর সেতারা স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী ও ইন্দুরকানী বাজারের গোসত ব্যবসায়ী আবুল কালাম হাওলাদারের মেয়ে।

শনিবার (৩ জুলাই) সকালে তার লাশ বালিপাড়া ইউনিয়নের বটতলা গ্রামের বাড়ি থেকে ফ্যানের সাথে ঝুলানো অবস্থায় উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন ইন্দুরকানী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: হুমায়ুন কবির।

নিহতের পিতা আবুল কালাম হাওলাদার জানান, রাতে তাকে ঘুমাতে পাঠিয়ে আমরা সবাই ঘুমাতে যাই। সকালে ঘুম ভেঙে তার কোনো সাড়া শব্দ না পেয়ে দরজার ফাক দিয়ে তাকে ঝুলন্ত অবস্থায় দেখে দরজা ভেঙে তাকে উদ্ধার করি।

সে মৃত্যুর আগে একটি চিরকুট লিখে পড়ার টেবিলে রেখে গেছে। তাতে লেখা ছিল আমি মারা যাওয়ার পরে আমাকে বালিপাড়া দারুল উলুম কওমি মাদ্রাসার পাশে আমাকে দাফন করা হোক। 

তিনি আরো জানান, মোবাইল কেনা নিয়ে পারিবারিক কলহ চলছিল। গতকালও এ নিয়ে অনেক কথা হয়। আমি ইন্দুরকানী বাজারে মোবাইল কিনতে গিয়েও মোবাইল কিনতে পারি নাই দোকান বন্ধ থাকার কারনে।  

বালিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন বয়াতী জানান, এটি সত্যিকারে একটি দুঃখজনক ঘটনা। রোগে মারা গেলে সেটা মানিয়ে নেয়া যায়। কিন্তু আত্মহত্যা কিভাবে মানবে। আমি সকল অভিভাবকদের বলবো আপনারা আপনাদের সন্তানদের প্রতি খেয়াল রাখবেন। যাতে এ ধরনের ঘটনা আর না ঘটে।  

ইন্দুরকানী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: হুমায়ুন কবির জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করেছে। পরিবারের কোন অভিযোগ নাই। লাশ ময়নাতদন্তের জন্য পিরোজপুরে পাঠানোর বিষয়টি প্রকৃয়াধীন রয়েছে। এ ঘটনায় ইন্দুরকানী থানায় একটি অপমৃত্যুর মামলা দায়েরের প্রস্তুতি চলছে।