Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

মুকসুদপুরে মাদ্রাসার মাঠ দখল করে ইট-বালুর ব্যবসা

মোঃ সেলিম রেজা, গোপালগঞ্জে

জুলাই ৩, ২০২১, ০২:১০ পিএম


মুকসুদপুরে মাদ্রাসার মাঠ দখল করে ইট-বালুর ব্যবসা

গোপালগঞ্জে মুকসুদপুর উপজেলার বামনডাঙ্গা বাজার সংলগ্ন বামনডাঙ্গা ইসলামিয়া দাখিল মাদ্রাসার মাঠ অবৈধভাবে দখল করে ইট, বালু ও খোয়া রেখে ব্যবসা করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সরেজমিনে গিয়ে জানা গেছে, বামনডাঙ্গা দাখিল মাদ্রাসার মাঠটি একই গ্রামের রিমাচ শেখ মাঠের একাংশ অবৈধভাবে ইট, বালু ও খোয়া রেখে ব্যবসা করে যাচ্ছে। মাঠের ভিতর ভ্যান ও পিকআপ গাড়ি দিয়ে ইট, বালু ও খোয়া আনা নেওয়ায় মাঠের পরিবেশ নষ্ট হচ্ছে। 

ফলে মাদ্রাসা ও এলাকার স্কুল কলেজে পড়ুয়া ছাত্র, তরুণ এবং যুব সমাজের খেলা ধুলায় বিঘ্ন ঘটছে। এভাবে চললে ভবিষ্যতে মাঠটি পুরোপুরি খেলা ধুলার পরিবেশ নষ্ট সহ দখল হওয়ার সম্ভাবনা রয়েছে। রিমাচ শেখ প্রভাবশালী হওয়ায় প্রতিবাদ করেও কোনো লাভ হচ্ছে না।

একই এলাকার ক্রীড়ামোদী শাহআলম মুন্সী বলেন,বামনডাংঙ্গা আলিয়া মাদ্রাসার খেলার মাঠটির একাংশ দখল করে দীর্ঘদিন যাবৎ ইট বালু রেখে ব্যবসা করে যাচ্ছেন একই গ্রামের রিমাচ শেখ। খেলার মাঠটি দখলদারদের কাছ থেকে মুক্ত করে খেলার পরিবেশ ফিরিয়ে আনার দাবিতে গত বুধবার এলাকার তরুণ ও যুবরা মানববন্ধন করে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে। 

বামনডাঙ্গা ইসলামিয়া দাখিল মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার মোঃ ইবাদুল হক বলেন, রিমাচ শেখ মাঠের এক কর্নারে ইট বালুর ব্যবসা করলেও মাদ্রাসার ছেলেদের মাঠে খেলার পরিবেশ নষ্ঠ হচ্ছে। মাঠটি দখল মুক্ত করে মাদ্রাসার ছেলেদের খেলার পরিবেশ ফিরিয়ে আনার দাবি জানান প্রশাসনের কাছে।

রিমাচ শেখ অভিযোগ অস্বীকার করে বলেন, আমি মাঠের ভিতর বালুর ব্যবসা করি না। মাঠের সিমানার বাইরে ব্যবসা করছি। তারপরও এলাকাবাসী চাইলে যে কোন সময় আমি ব্যবসা সরিয়ে নিবো।

গোহালা ইউপি চেয়ারম্যান সফিকুল আলম মোল্লা বলেন, বামনডাঙ্গা মাঠটি সরকারি সম্পত্তি। এখানে বাচ্চারা খেলা ধুলা করে থাকে। রিমাচ শেখ দীর্ঘদিন ধরে মাঠের একাংশে অবৈধভাবে ইট বালু রেখে ব্যবসা করে যাচ্ছে। আশা করি প্রশাসন বিষয়টি দেখবে।

মুকসুদপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ জোবায়ের রহমান রাশেদ বলেন, বিষয়টি সম্পর্কে সদ্য জেনেছি। খোঁজ নিয়ে দ্রুত ব্যবস্থা নিবো।

আমারসংবাদ/এআই