Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

রংপুর বিভাগে একদিনে সর্বোচ্চ রেকর্ড মৃত্যু ১৬ 

রংপুর প্রতিনিধি 

জুলাই ৪, ২০২১, ০১:০০ পিএম


 রংপুর বিভাগে একদিনে সর্বোচ্চ রেকর্ড মৃত্যু ১৬ 

রংপুর বিভাগে রোববার (৪ জুলাই) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় ১ হাজার ২৯৩ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৮ জেলায় ৫৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬ জেলায় একদিনের সর্বোচ্চ রের্কড ছাড়িয়ে ১৬ জনের মৃত্যু হয়েছে। 

এ সময়ে দিনাজপুরে ৪ জন, ঠাকুরগাঁয় ৭ জন, গাইবান্ধায় ১ জন, লালমনিরহাটে ১ জন, কুড়িগ্রামে ১ জন এবং পঞ্চগড় জেলায় ২ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ১শ’ ৪৬  জন। এ নিয়ে বিভাগে ১ লাখ ৬০ হাজার ২শ’ ৩৮ জনের নমুনা পরীক্ষা করে মোট ২৮ হাাজার ২শ’ ৪৮ জন আক্রান্ত পাওয়া গেছে। 
এছাড়া ৫শ’ ৬৭ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত ২০ হাজার ৬শ’ ৮৮ জন রোগী সুস্থ হয়েছেন। রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যলয় সূত্রে জানা গেছে, ২৪ ঘণ্টায় এই বিভাগের ঠাকুরগাঁয় ১শ’ ৩২, দিনাজপুরে ১০৭,  রংপুরে ৯৫, গাইবান্ধায় ৫৭, নীলফামারীতে ৫০, কুড়িগ্রামে ৪০, লালমনিরহাটে ৩৯ এবং  পঞ্চগড় জেলায় ৩৬ জন করে করোনায় আক্রান্ত হয়েছেন।  

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক জানান, গতকাল পর্যন্ত দিনাজপুর জেলায় ৯ হাজার ৮৭ জন আক্রান্ত ও ২০২ জনের মৃত্যু হয়েছে। রংপুর জেলায় ৬ হাজার ৪শ’ ৫২ আক্রান্ত ও ১শ’১৫ জনের মৃত্যু হয়েছে। ঠাকুরগাঁও জেলায় ৩ হাজার ৭শ’ ৩৫ জন আক্রান্ত ও ১শ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ২ হাজার ২শ’ ৯২ জন আক্রান্ত ও ২৮ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ১ হাজার ৯শ’ ৭৮ জন অক্রান্ত ও ৩৮ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ১ হাজার ৯শ’ ২০ জন আক্রান্ত ও ২৮ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ১ হাজার ৬শ’ ৪ জন আক্রান্ত ও ৩০ জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ১ হাজার ১শ’ ৮০ জন  আক্রান্ত এবং ২৬ জনের মৃত্যু হয়েছে।

আমারসংবাদ/কেএস