Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

মাগুরা পল্লী বিদ্যুতের জিএম রবীন্দ্রনাথ দাসকে অব্যাহতি

মিরাজ আহম্মেদ, মাগুরা

জুলাই ৬, ২০২১, ০৮:৩৫ এএম


মাগুরা পল্লী বিদ্যুতের জিএম রবীন্দ্রনাথ দাসকে অব্যাহতি

মাগুরা পল্লী বিদ্যুৎ অফিসের জেনারেল ম্যানেজার পদে থাকা রবীন্দ্রনাথ দাসকে মাগুরা পল্লী বিদ্যুৎ অফিস থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। গত ২ জুলাই এক বিজ্ঞপ্তিতে এ অব্যাহতি দেয়া হয়। জিএম রবীন্দ্রনাথের অব্যাহতিতে মাগুরার জনগণের মাঝে যেনো স্বস্তি ফিরেছে। 

 

জিএম রবীন্দ্রনাথ দাসের পরিবর্তে মাগুরা পল্লী বিদ্যুৎ অফিসে দায়িত্ব দেয়া হয়েছে বর্তমান দায়িত্বরত মোহাম্মদপুর পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের (ডিজিএম) ডেপুটি জেনারেল ম্যানেজার দিলীপ কুমার বাইনকে। 

মঙ্গলবার (৬ জুলাই) মাগুরা পল্লী বিদ্যুৎ অফিসের নতুন ভারপ্রাপ্ত (ডিজিএম) ডেপুটি জেনারেল ম্যানেজার দিলীপ কুমার বাইন এর বিষয়টি নিশ্চিত করেছেন মাগুরা পল্লী বিদ্যুতের নিযুক্ত এজিএম মিঠুন কুমার বিশ্বাস।

মাগুরা পল্লী বিদ্যুৎ অফিসের ভারপ্রাপ্ত নবনিযুক্ত (ডিজিএম) দিলীপ কুমার বাইন দৈনিক আমার সংবাদের এক সাক্ষাতকারে বলেন, বিগত দিনের মাগুরা পল্লী বিদুৎ অফিস গ্রাহকদের সাথে যে অনিয়ম দুর্নীতিসহ গ্রাহকদের অভিযোগের বিষয়গুলো অধিক গুরুত্ব সহকারে দেখা হবে।  

তিনি আরও বলেন, অফিস সাময়িকভাবে আমাকে দায়িত্বভার দিয়েছেন পরবর্তী নির্দেশনা অনুযায়ী মাগুরা পল্লী বিদ্যুৎ অফিসে নতুন জিএম নিযুক্ত করবেন বলে তিনি জানান। 

মাগুরা পল্লী বিদ্যুৎ সমিতি যেন দুর্নীতির আতুর ঘরে পরিণত হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা দেশে বিদ্যুৎ ছাড়া একটি পরিবারও থাকবে না। এ লক্ষ্যে সরকার নিরলস ভাবে কাজ করে আসছে এবং বাস্তবতাও খুঁজে পাওয়া যায়। তবে এ সুযোগ কাজে লাগিয়ে নিরীহ গ্রামবাসীর কাছ থেকে একটি চক্র বিদ্যুৎ এর লাইন এনে দেয়ার নামে হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা। এ টাকার একটি বড় অংক তুলে দিতে হয় খোদ মাগুরা পল্লী বিদ্যুৎ অফিসের সকলকে। মাগুরা পল্লী বিদ্যুৎ অফিসে টাকা ছাড়া নতুন সংযোগ অথবা পরিবর্তন বা যেকোন সমস্যার সমাধানে হত না। 

সাম্প্রতিক মাগুরা পল্লী বিদ্যুৎ ব্যবহারকারী গ্রাহকদের একাধিক অভিযোগ এর পরিপ্রেক্ষিতে দৈনিক আমার সংবাদে মাগুরা পল্লী বিদ্যুৎ অফিসের জোনাল ম্যানেজার রবীন্দ্রনাথ দাসের বিরুদ্ধে নানা অনিয়ম দুর্নীতি প্রকাশিত হয়। তারই পরিপ্রেক্ষিতে পল্লী বিদ্যুৎ ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনায় গত ২ জুলাই মাগুরা পল্লী বিদ্যুৎ জোনাল ম্যানেজার রবীন্দ্রনাথ দাসকে অব্যাহতি দেয়া হয়। 

আমারসংবাদ/এমএস