Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

টুঙ্গিপাড়ায় সেনাবাহিনীর মেডিকেল ক্যাম্পেইন ও ত্রাণ বিতরণ

বাইজীদ হোসেন, টুঙ্গিপাড়া

জুলাই ৬, ২০২১, ০৯:২০ এএম


টুঙ্গিপাড়ায় সেনাবাহিনীর মেডিকেল ক্যাম্পেইন ও ত্রাণ বিতরণ

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় সেনাবাহিনীর ত্রাণ বিতরণ ও মেডিকেল ‌ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৬ জুলাই) গিমাডাঙ্গা টুঙ্গিপাড়া (জিটি) মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল ১০টা থেকে হতে বিকাল ৫টা পর্যন্ত বাংলাদেশ সেনাবাহিনী একটি মেডিক্যাল ক্যাম্পেইন পরিচালনা করে। 

জিওসি, ৫৫ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, যশোর এরিয়া মেজর জেনারেল মো. নূরুল আনোয়ার এর নির্দেশনায় ৮৮ পদাতিক ব্রিগেড এর ব্যবস্থাপনায় টুঙ্গিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্স ও ৪১ ফিল্ড এ্যাম্বুলেন্স এর সহযোগিতায় ১৪ ই বেংগল কর্তৃক এই মেডিক্যাল ক্যাম্পেইনটি পরিচালনা করা হয়।

এ মেডিক্যাল ক্যাম্পেইনে টুঙ্গিপাড়া উপজেলায় সর্বমোট ২৫০ জন রোগীকে সামরিক ও বেসামরিক ৫ জন চিকিৎসকের সমন্বয়ে একটি মেডিক্যাল টিম চিকিৎসা প্রদান করেন।

[media type="image" fid="131527" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

এ সময় ৮৮ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. মনোয়ার হোসেন খান বলেন, গোপালগঞ্জের প্রত্যেকটি উপজেলাতে করোনা আক্রান্ত রোগী রয়েছেন, তাই অনেক রোগী হসপিটালে গিয়ে চিকিৎসা নিতে দ্বিধা বোধ করছে। এ জন্যই আজকে টুঙ্গিপাড়ায় এই চিকিৎসা ক্যাম্পেইন। ‌ঔষধ ও চিকিৎসা সরঞ্জামাদির সংকুলান করা গেলে পরবর্তীতে গোপালগঞ্জ জেলার প্রত্যেকটি উপজেলাতে এই ক্যাম্পেইন করা হবে।

পরে টুঙ্গিপাড়া উপজেলার ১৫০ জন অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। এ সময় ১৪ ইস্টবেঙ্গলের কমান্ডিং অফিসার মোঃ আলমগীর হোসেন, উপজেলা চেয়ারম্যান মোঃ সোলায়মান বিশ্বাস, সহকারী কমিশনার ভূমি দিদারুল ইসলাম সহ সেনাবাহিনীর কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আমারসংবাদ/কেএস