Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

পাংশায় লকডাউন বাস্তবায়নে ১২ মামলা, অর্থদণ্ড

পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি

জুলাই ৬, ২০২১, ০১:৪০ পিএম


পাংশায় লকডাউন বাস্তবায়নে ১২ মামলা, অর্থদণ্ড

রাজবাড়ীর পাংশা পৌর শহর এলাকায় মঙ্গলবার (৬ জুলাই) লকডাউন না মেনে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা এবং অপ্রয়োজনে বাহিরে বের হওয়ায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১২টি মামলায় ৯ হাজার ২শত টাকা অর্থদণ্ড আদায় করেছেন উপজেলা প্রশাসন।

সরকার ঘোষিত কঠোর বিধি নিষেধ মেনে চলতে লকডাউনের ৬ষ্ঠ দিনে রাজবাড়ীর পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলী'র নির্দেশনায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুজহাত তাসনীম আওন ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছেন।

লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসনকে নিয়মিত সহযোগিতা করে আসছেন বাংলাদেশ সেনাবাহিনীর সদস্য ও পাংশা মডেল থানা পুলিশ।

ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুজহাত তাসনীম আওন বলেন, উপজেলা নির্বাহী অফিসার মহোদয়ের সার্বিক নির্দেশনায় সরকার ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়নে নিয়মিত কাজ করে যাচ্ছি। এ সময় লকডাউন না মেনে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার অপরাধে বিভিন্ন প্রতিষ্ঠান মালিককে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অর্থদণ্ড প্রদান করা হচ্ছে। এছাড়াও কঠোর বিধিনিষেধ উপেক্ষা করে যারা অপ্রয়োজনে বাজারে আসছেন তাদেরকে সতর্ক করা হচ্ছে।

এ সময় তিনি আরো বলেন, মহামারী করোনা ভাইরাসের সংক্রমণের হাত থেকে বাঁচতে আমাদের সকলকেই সচেতন হতে হবে। স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে চলাচল করতে হবে। বিনা প্রয়োজনে ঘর থেকে বের না হতে তিনি সকলের প্রতি অনুরোধ করেন। সেই সাথে লকডাউন বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেছেন।

আমারসংবাদ/কেএস