Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

কল দিলেই অক্সিজেন নিয়ে হাজির হবে ‘হ্যালো বালিয়াকান্দি ছাত্রলীগ’ 

বালিয়াকান্দি (রাজবাড়ী) প্রতিনিধি

জুলাই ৭, ২০২১, ১০:৪০ এএম


কল দিলেই অক্সিজেন নিয়ে হাজির হবে ‘হ্যালো বালিয়াকান্দি ছাত্রলীগ’ 

সরকার ঘোষিত লকডাউন চলাকালীন সময়ে জরুরি প্রয়োজনে বিভিন্ন সেবাদানের প্রত্যয়ে বালিয়াকান্দি উপজেলায় ‘হ্যালো, বালিয়াকান্দি ছাত্রলীগ বলছি’ যাত্রা শুরু হতে যাচ্ছে। 

বৃহস্পতিবার (৮ জুলাই) সকাল থেকে বিভিন্ন ধরনের সেবা নিয়ে ‘মানবতার সেবায় বালিয়াকান্দি উপজেলা ছাত্রলীগ, করোনা মোকাবেলায় ২৪ ঘণ্টা জনগণের পাশে আছি’ শ্লোগানে যাত্রা শুরু হবে বলে জানিয়েছেন সংগঠনটির বালিয়াকান্দি উপজেলা শাখার দপ্তর সম্পাদক মো: সাকিবুল ইসলাম। 

তিনি জানান, সংগঠনটির কর্মীরা লকডাউন চলাকালীন সময়ে হট লাইনে কল দিলে দিন-রাত ২৪ ঘণ্টা বালিয়াকান্দি উপজেলার যে কোন এলাকায় সেবাসমূহ পৌঁছে দিবে। সেবার মধ্যে রয়েছে জরুরি অক্সিজেন সরবরাহ, জরুরি ওষুধ সামগ্রী, ত্রাণ সামগ্রী, মাস্ক, হ্যান্ড স্যানিজটাইজার সরবরাহ।

সেবামূলক এই কার্যক্রমটির প্রধান সমন্বয়ক হিসেবে রয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ বালিয়াকান্দি উপজেলা শাখার সভাপতি মো: আব্দুল হান্নান মোল্যা, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো: আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক মো: সামছুল আলম সুফি, যুগ্ম সাধারণ সম্পাদক মো: এহসানুল হাকিম সাধন। 

বালিয়াকান্দি উপজেলা ছাত্রলীগের সভাপতি তৌফিক খান (সাদিদ) বিষয়টি নিশ্চিত করে বলেন, করোনা বর্তমান পরিস্থিতি ও সরকার ঘোষিত লকডাউনের কথা বিবেচনা করে এই সার্ভিসটি চালু করা হয়েছে। মানবতার সেবায় বাংলাদেশ ছাত্রলীগ সর্বদা এগিয়ে থাকে। এরই ধারাবাহিকতায় রাজবাড়ী জেলার গণমানুষের নেতা, রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম এমপি মহোদয়ের নির্দেশনায় ও তার পুত্র রাজবাড়ী জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য জনাব আশিক মাহমুদ মিতুল ভাইয়ের সার্বিক সহযোগিতায় আমরা বালিয়াকান্দি উপজেলার জনসাধারণের জন্য ‘হ্যালো বালিয়াকান্দি ছাত্রলীগ বলছি’ একটি হেল্পলাইন সার্ভিস চালু করছি। আমরা আশাবাদী আমাদের এই সেবা দানের মাধ্যমে বালিয়াকান্দি উপজেলাবাসী উপকৃত হবেন।

সংগঠনটির বালিয়াকান্দি উপজেলা শাখার সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বলেন, এসব সেবা পেতে উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ে হটলাইন চালু করা হয়েছে। এসব নম্বরে কল দেয়া মাত্রই চাহিদা অনুযায়ী সেবা পৌঁছে দেবে বালিয়াকান্দি উপজেলা ছাত্রলীগের কর্মীরা।

বালিয়কান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: আব্দুল হান্নান মোল্লা বিষয়টি খুবই ইতিবাচক এবং প্রশংসনীয় হিসেবে উল্লেখ করেছেন। তিনি বলেন, করোনাকালীন এই দুর্যোগের সময় বালিয়াকান্দি উপজেলা ছাত্রলীগের এমন উদ্যোগকে সাদুবাদ জানাই। হতদরিদ্র মানুষগুলো এখন খুবই দুর্বিসহ জীবনযাপন করছে। তারা যদি তাদের সেই খাদ্য, চিকিৎসাসামগ্রী পৌছে দিতে পারে সেটা খুবই মানবিকতার পরিচয় দেয়া হবে। বালিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগ সাধ্যমত এই সেবায় সহযোগিতা করবে বলেও তিনি জানান। 

উপজেলা পর্যায়ে নম্বর দুটি হচ্ছে-  তৌফিক খান (সাদিদ) ০১৭৮৬১৪৭৭৯৭, সাইফুল ইসলাম ০১৯০৪৯৬৮৫১০। 

ইউনিয়ন পর্যায়ে নম্বরগুলো হচ্ছে- ০১৩০৪২৯৮৯৩১ হাসিবুল হাসান শান্ত (ইসলামপুর), ০১৯৯৮৭৩৫৯৭২ মো: রানা সেখ (বহরপুর), ০১৯১০৫১৫৮৩৬ আলামিন ভূইয়া (নবাবপুর), ০১৯১১৫৫৪৭৫৫ সাইফুল ইসলাম তুরান (নারুয়া), ০১৭৪৯৬৯৭৮২৭ সাহেদ সিদ্দিক (বালিয়াকান্দি), ০১৮৫৫৪৮৯৪৬৮ মো: ফয়েজুর রহমান মোল্যা (জঙ্গল), ০১৮৮৯৩৩৬৭৬৮ আল শাহরিয়ার শিপন (জামালপুর)।

আমারসংবাদ/কেএস