Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

রাজবাড়ীতে অস্ত্র-গুলিসহ তিন সন্ত্রাসী গ্রেপ্তার

কাজী আনোয়ারুল ইসলাম টুটুল, রাজবাড়ী

জুলাই ৭, ২০২১, ১১:৩৫ এএম


রাজবাড়ীতে অস্ত্র-গুলিসহ তিন সন্ত্রাসী গ্রেপ্তার

রাজবাড়ীতে অস্ত্র ও গুলিসহ তিন সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় খুন, ডাকাতি, চাঁদাবাজি, অস্ত্র মামলাসহ একাধিক মামলা রয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেন-তারু মন্ডল (৩২), মীর কাসেম ফকীর (৩২) ও  মজনু মন্ডল (৪৫)। 

বুধবার (৭ জুলাই) সকালে পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানান পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, গেলো ২৯ জুন রাত ১১.৪৫ মিনিটে কালুখালী থানাধীন বড় সাওরাইল গ্রামের মোহাম্মদ মোকছেদ আলী মণ্ডলের বাড়িতে একদল দুর্বৃত্ত তাদের মুখমন্ডল ঢেকে দুই লক্ষ টাকা চাঁদা দাবি করে এবং তাকে সহ ছেলে আরিফুল ইসলাম আরিফ, ভাই আঃ সালাম, ভাতিজা সবুজকে মারপিট করে ভয়ভীতি প্রদর্শন করে ওই স্থান ত্যাগ করে। এ ঘটনার প্রেক্ষিতে ৩০ জুন কালুখালী থানায় একটি মামলা হয় (মামলা নং-১৮, ধারা- ৩৮৫/৩২৩/৫০৬/৩৪ পেনাল কোড রুজু হয়)।

মামলার পর জেলা পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান এর প্রত্যক্ষ তত্ত্বাবধানে সহকারী পুলিশ সুপার সুমন কুমার সাহা এবং কালুখালী থানার অফিসার ইনচার্জ মোঃ নাজমুল হাসান এর নেতৃত্বে এসআই মোঃ মনির হোসেন উক্ত সন্ত্রাসী দলের দলনেতা কালুখালী উপজেলাধীন বড় শাওরাইল গ্রামের মিরাজ মন্ডল ওরফে শলকার ছেলে তারু মন্ডল (৩২) কে ৬ জুলাই দুপুর আনুমানিক ১.১৫ মিনিটে পাংশা থানাধীন পিপুলবাড়িয়া এলাকা হতে গ্রেপ্তার করেন।

আসামি তারু মন্ডলকে জিজ্ঞাসাবাদে সে তার সহযোগী রাজবাড়ীর কালুখালী উপজেলাধীন বড় শাওরাইল গ্রামের আব্দুল আজিজ ফকিরের ছেলে মীর কাসেম ফকীর (৩২) ও আব্দুল আজিজ মন্ডলের ছেলে মজনু মন্ডল (৪৫) এর নাম প্রকাশ করলে তাদেরকে বড় সাওরাইল এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। 

আসামি তারুকে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে সে জানায়, উক্ত ঘটনায় ব্যবহৃত অস্ত্র কালুখালী থানাধীন বড় শাওরাইল গ্রামের সাদেক শেখের ছেলে রশিদ শেখ (৪৫) এর বাড়ির লাকড়ি ঘরের মাচায় ঘষির ভিতর রাখা আছে। অতঃপর কালুখালী থানা পুলিশের অভিযানিক দল রাতভর অভিযান পরিচালনা করে ২ টি অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার করে, যার ১ টি সচল দোনালা বন্দুক, ১ টি সচল একনলা বন্দুক ও ২ টি নীল রংয়ের তাজা কার্তুজ( গুলি)। 

গ্রেপ্তারকৃত ও পলাতক আসামিগণ দীর্ঘদিন যাবৎ অবৈধ আগ্নেয়াস্ত্র ব্যবহার করে কালুখালী থানা, পাংশা থানা ও রাজবাড়ী জেলার বিভিন্ন এলাকা সহ আশেপাশের জেলায় চাঁদাবাজি, ডাকাতিসহ বিভিন্ন ধরনের অপরাধ করে আসছে বলে জানা যায়। 

অস্ত্র উদ্ধারের ঘটনায় ৭ জুলাই কালুখালী থানার মামলা নং-০১, ধারা-১৮৭৮ সালের অস্ত্র আইন এর ১৯ (A)(F) রুজু হয়েছে। আসামিদের নামে রাজবাড়ী জেলার বিভিন্ন থানায় খুন, ডাকাতি, চাঁদাবাজি, অস্ত্র মামলাসহ একাধিক মামলা আছে।

[media type="image" fid="131710" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

প্রেস ব্রিফিংকালে উপস্থিত ছিলেন-অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহউদ্দিন, সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) শেখ শরীফ-উজ-জামান, সহকারী পুলিশ সুপার ( পাংশা সার্কেল) সুমন কুমার সাহা , সদর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহাদাত হোসেন, কালুখালী থানার অফিসার ইনচার্জ মোঃ নাজমুল হাসা , ডিআইও-১ সাইদুর রহমান, জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ প্রানবন্ধু চন্দ্র বিশ্বাস সহ অন্যান্য অফিসার ও ফোর্সবৃন্দ। 

আমারসংবাদ/এআই