Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

হরিরামপুরে সাত দিনে ৪০ জনের করোনা শনাক্ত, মোট মৃত্যু ৫

হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি

জুলাই ৮, ২০২১, ০৫:২৫ এএম


হরিরামপুরে সাত দিনে ৪০ জনের করোনা শনাক্ত, মোট মৃত্যু ৫

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলায় গত সাত দিনে (১ জুলাই-৭ জুলাই) নতুন করে আরও ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ২১৯ জনে।

মানিকগঞ্জ সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, গত এক সপ্তাহে উপজেলায় নতুন করে ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। 

এর মধ্যে গত বৃহস্পতিবার (১ জুলাই) ১ জন, শনিবার ২ জন, রোববার ২ জন, সোমবার ৫ জন, মঙ্গলবার ১৪ জন এবং বুধবার ১৬ জনের করোনা শনাক্ত হয়।

উপজেলায় মোট শনাক্ত ২১৯ জনের মধ্যে সুস্থ হয়েছেন ১৫৭ জন। বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন ৫১ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৬ জন। করোনা আক্রান্ত হয়ে উপজেলায় এ পর্যন্ত মারা গেছেন ৫ জন।

সিভিল সার্জন অফিসের তথ্য অনুযায়ী, গতকাল বুধবার পর্যন্ত হরিরামপুর উপজেলায় ১ম ডোজের টিকা নিয়েছেন ৩৭৭৬ জন এবং ২য় ডোজের টিকা নিয়েছেন ২৩১৪ জন।

সিভিল সার্জন ডা. মো. আনোয়ারুল আমিন আখন্দ বলেন, বাসায় থেকে যারা চিকিৎসা নিচ্ছেন তাদের সিভিল সার্জন অফিস থেকে এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকগণ নিয়মিত খোঁজখবর রাখছেন।

হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বলেন, প্রতিদিনই আক্রান্তদের তথ্য পুলিশকে দিয়ে দেই। পুলিশ রোগীদেরসহ আশেপাশের লোকজনদের বলে আসেন, করোনা আক্রান্তরা যেন বাড়ির বাইরে বের না হয়। ইউপি চেয়ারম্যান ও গ্রামপুলিশদের মাধ্যমেও তাদের খোঁজখবর রাখা হয়। 

এছাড়া, এদের মধ্যে কারো খাবার সহযোগিতার প্রয়োজন হলে খাবার সহযোগিতাও দেয়া হচ্ছে।

তিনি আরো বলেন, উপজেলার আন্ধারমানিক, বকচর, বাহিরচর, গোপীনাথপুর, বড়ইচড়া, দানিস্তপুর ও ঝিটকা এলাকায় আক্রান্তের সংখ্যা বেশি।