Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

করোনাকালে একজন লোকও না খেয়ে মরেনি: মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী

মো: মনিরুল ইসলাম চৌধুরী, পিরোজপুর

জুলাই ৮, ২০২১, ১০:৪৫ এএম


করোনাকালে একজন লোকও না খেয়ে মরেনি: মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ.ম. রেজাউল করিম বলেছেন, করোনাকালে শেখ হাসিনা দেশের মানুষকে চিকিৎসা ও খাদ্যের ব্যবস্থা করেছেন। দেশের ক্রান্ত্রিকালে বিভিন্ন পেশার ক্ষতিগ্রস্থদের মানবিক সহায়তা একটি ভালো উদ্যোগ। পিরোজপুরে করোনা পরিস্থিতি অনাকাঙ্খিত। আমরা চেষ্টা করছি স্বাস্থ্যবিধি মেনে করোনা পরিস্থিতি মোকাবেলা করার। ৪৫ লাখ ডোজ টিকা এসেছে। আরো টিকা আসবে। করোনাকালে একজন লোকও না খেয়ে মরেনি।

করোনা মহামারিতে ক্ষতিগ্রস্থ  মানুষের মধ্যে মানবিক সহায়তা বিতরণ অনুষ্ঠানে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৃহস্পতিবার দুপুরে পিরোজপুর সদর উপজেলা পরিষদের শহীদ ওমর ফারুক মিলনায়তনে প্রধান অতিথির বক্তব্যে  মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী এ কথা বলেন। 

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনার টিকা আবিস্কারের আগেই টিকার জন্য বুকিং দিয়েছিলেন। এজন্য ভারত ও ব্রাজিলের চেয়ে বাংলাদেশের অবস্থা এখনো ভালো। বাংলাদেশে নতুন করে  ৪৫ লাখ  ডোজ টিকা এসেছে। আরও টিকা আসবে।  শ্রীলংকার মতো উন্নত দেশকে বাংলাদেশ ঋণ দিচ্ছে। সব শ্রেণি পেশার মানুষকে শেখ হাসিনা খাইয়ে পড়িয়ে রেখেছেন। সকল হাসপাতালে করোনার ইউনিট খোলা হয়েছে। যত দিন শেখ হাসিনার হাতে থাকবে দেশ, নিরাপদ থাকবে বাংলাদেশ। শেখ হাসিনা দেশের মানুষ যেন না খেয়ে চিকিৎসা বঞ্চিত না হয় সেজন্য দিন রাত কাজ করে যাচ্ছেন।

পিরোজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার বশির আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন, জেলা পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান। 

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) চৌধুরী রওশন ইসলাম, সদর থানার অফিসার ইনচার্জ আ. জা. মোঃ মাসুদুজ্জামান, জেলা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক গোলাম মাওলা নকীব, জেলা শ্রমিকলীগের সভাপতি মজনু তালুকদার প্রমুখ।

এসময় করোনা মহামারীতে ক্ষতিগ্রস্থ জেলার ১ শত ৫০ পরিবহন শ্রমিক, ১ শত ৫০ অটোচালক, ২ শত ৩৫ দোকান কর্মচারী, নরসুন্দর, সুইপার, ধোপা এবং হোটেল শ্রমিকসহ মোট ৬ শত ৭৫ জন ব্যাক্তির মাঝে পিরোজপুরে প্রধানমন্ত্রীর উপহার (মানবিক সহায়তা) প্রদান করা হয়েছে।

আমারসংবাদ/এআই