Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

বকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

নারায়ণগঞ্জ সদর প্রতিনিধি 

জুলাই ৮, ২০২১, ১২:১৫ পিএম


বকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বকেয়া বেতনের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিক্ষোভ ও অবরোধ করেছেন পোশাক শ্রমিকরা। এ সময় শ্রমিকরা বিক্ষোভ করে কার্গো ট্রাক ও পিকআপ ভ্যান রেখে মহাসড়ক অবরোধ করে রেখেছেন। এতে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

বৃহস্পতিবার (৮ জুলাই) সকাল ৯টা থেকে উপজেলার শিল্পনগরী কাঁচপুরে সিনহা অ্যান্ড ওপেক্স গ্রুপের শ্রমিকরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। শেষ খবর পাওয়া পর্যন্ত বিকাল ৪টায়ও গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ করতে দেখা যায়।

খবর পেয়ে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আতিকুল ইসলাম, নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (খ-অঞ্চল) মো. বিল্লাল হোসেন ও সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হাফিজুর রহমান ঘটনাস্থলে উপস্থিত হন।

শ্রমিকরা জানান, এর আগেও তারা বকেয়া বেতনের দাবিতে আন্দোলন করেছিলেন। পুলিশের পক্ষ থেকে মালিকপক্ষের সঙ্গে কথা বলে বেতন পরিশোধের আশ্বাস দেয়া হয়। কিন্তু দীর্ঘ দিন অতিবাহিত হলেও এ আশ্বাসের কোনো সমাধান হয় নাই। তাদের তিন মাসের বেতন বকেয়া রয়েছে। দাবি পূরণ না হলে এ আন্দোলন চলবে বলে জানান শ্রমিকরা।

সোনারগাঁয়ের ইউএনও মো. আতিকুল ইসলাম বলেন, কাঁচপুরে শ্রমিকদের রাস্তা থেকে ফেরানোর চেষ্টা চলছে। আশা করছি দ্রুত যান চলাচল স্বাভাবিক হবে। সিনহা অ্যান্ড ওপেক্স গ্রুপের মালিকপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে।

আমারসংবাদ/কেএস