Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

থানচিতে নর্দমায় পড়ে শিশু মৃত্যু

থানচি (বান্দবরবান) প্রতিনিধি

জুলাই ৮, ২০২১, ০৩:২৫ পিএম


থানচিতে নর্দমায় পড়ে শিশু মৃত্যু

বান্দরবানের থানচিতে উপজেলা সদর বাজার পিছনে গলি পুরানো উপজেলা জনসংহতি সমিতি পরিত্যাক্ত অফিস পার্শ্বে নর্দমায় পড়ে এক শিশু মৃত্যু হয়েছে।  

বৃহস্পতিবার (৮ জুলাই) দুপুরে থানচি সদর বাজার ব্যবসায়ী মংউচিং মারমা নাতনী দোকান থেকে অজান্তে বের হয়ে যায় বলে জানা যায়। শিশুটিকে দোকানে পাওয়া না যাওয়াই বাজার এলাকায় সব জায়গায় খোঁজাখুঁজি করা পর পরিশেষে বাজার পিছনে গলি পুরানো উপজেলা জনসংহতি সমিতি পরিত্যাক্ত অফিস পার্শ্বে নর্দমায় উপস্থিত জনতা সহযোগিতায় শিশুটিকে উদ্ধার করা হয় বলে জানা যায়। 

তাৎক্ষণিক ভাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত বলে ঘোষণা করেন।

মৃত শিশুটির নাম থুইথুইওয়াং মারমা বয়স আড়াই বছর। থানচি সদর ইউনিয়নের ২নং ওয়ার্ডের ছান্দাক পাড়া বাসিন্দা উপজেলা সদর বাজার ব্যবসায়ী মংউচিং মারমা ছেলে আপিমং মারমা তৃতীয় কন্যা সন্তান বলে জানা যায়। শিশুটির মা নুমেপ্রু মারমা তিনি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড উপজেলা অফিসে টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের সদর ইউনিয়ন এলাকায় ২নং ক্লাষ্টার মাঠ সংগঠক পদে কর্মরত ছিলেন। বাবা আপিমং মারমা হোটেল ব্যবসা পরিচালনা করেন। 

মৃত শিশুর বড় ভাই এইচএসসি দ্বিতীয় বর্ষে ছাত্র উসাইওয়াং মারমা বলেন, দুপুরে দোকান থেকে আমার ছোট বোনটি কিভাবে বের হয়ে গেল আমরা জানি না। দোকানে খোঁজে না পেয়ে বাজার চারিদিকে খোঁজাখুঁজি করি। তারপর আমার ছোট বোনটাকে কোথাও না পেয়ে পরিশেষে ঘন্টা খানিক পর অনুমানিক ১২:৩০ টা সময় বাজার পিছনে গলি পুরানো জনসংহতি সমিতি পরিত্যাক্ত অফিস পার্শ্বে নর্দমায় বহু খোঁজাখুঁজি করে তাকে উদ্ধার করা হয়। সাথে সাথে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডাক্তার মোঃ আব্দুল্লা আল নোমান আমার ছোট বোনটাকে মৃত বলে ঘোষণা করেন।

শিশুটি অকালে মৃত্যুবরণ করায় পুরো বাজার এলাকার জুড়ে সাধারণের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

আমারসংবাদ/কেএস