Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

রুপগঞ্জ অগ্নিকাণ্ডে বিক্ষোভ, হামলা, ভাংচুর, অস্ত্র লুট

নারায়ণগঞ্জ সদর প্রতিনিধি 

জুলাই ৯, ২০২১, ১১:০৫ এএম


রুপগঞ্জ অগ্নিকাণ্ডে বিক্ষোভ, হামলা, ভাংচুর, অস্ত্র লুট

নারায়ণগঞ্জের রুপগঞ্জে সজিব গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান হাসেম ফুড লিমিটেড-এ ফায়ার সার্ভিসের আগুন নেভাতে দেরি ও শ্রমিক নিহতের ঘটনায় পুলিশের সাথে শ্রমিকদের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় বিক্ষুব্ধ শ্রমিকরা ফ্যাক্টরি ভাংচুর ও হাসেম ফুড লিমিটেডের আনসার ক্যাম্পে হামলা চালিয়ে সংরক্ষণাগারে থেকে তিনটি সর্টগান লুট করে নিয়ে যায়। এছাড়াও শ্রমিকরা কারখানার সামনে থাকা ১০-১২টি গাড়ি ভাঙচুর করেছে।

শুক্রবার (৯ জুলাই) দুপুরে এ ঘটনা ঘটে।

আনসারদের ভারপ্রাপ্ত ইনচার্জ নাছিমা বেগম জানায়, অগ্নিকাণ্ডের ঘটনাকে কেন্দ্র করে বিক্ষোভরত শ্রমিকরা হাসেম ফুডের আনসার ক্যাম্পে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর চালায়। এ সময় শ্রমিকরা আনসার ক্যাম্পে প্রবেশ করে তিনটি সর্টগান লুট করে নিয়ে যায়। এ হামলায় ৫-৭ জন আনসার সদস্য গুরুত্বর আহত হয়।

এ বিষয়ে রুপগঞ্জ থানার (ওসি) এ এফ এম সায়েদ বলেন, শ্রমিকরা হাসেম ফুড ফ্যাক্টরিতে হামলা চালিয়ে ভাংচুরসহ আনসার ক্যাম্পে প্রবেশ করে তিনটি সর্টগান নিয়ে যায়। এ সময় পুলিশ পরিস্হিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারসেল ও কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। তবে শ্রমিকরা পাশের একটি খালের সামনে অস্ত্র তিনটি ফেলে রেখে যায়। পরে অস্ত্র তিনটি উদ্ধার করা হয়।

এর আগে বৃহস্পতিবার (৮ জুলাই) সজিব গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান হাসেম ফুড কারখানায় বিকাল ৫ টায় আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ারসার্ভিসের ১৮ টি ইউনিট কাজ করেও আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি।

এ ঘটনায় এখন পর্যন্ত ৫০ জন শ্রমিকের নিহতের খবর পাওয়া গেছে। তবে অনেক শ্রমিক এখনও নিখোঁজ রয়েছে। তাদের উদ্ধার ও আগুন নেভাতে ফায়ার সার্ভিস ও উদ্ধার কর্মীদের কাজ অব্যাহত রয়েছে।

আমারসংবাদ/কেএস