Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

ভুল চিকিৎসায় মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন রাউজানের এক গৃহবধূ

লোকমান আনছারী, রাউজান প্রতিনিধি

জুলাই ১১, ২০২১, ১২:৩০ পিএম


ভুল চিকিৎসায় মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন রাউজানের এক গৃহবধূ

চট্টগ্রামের রাউজান উপজেলায় নোয়াপাড়া ইউনিয়নে একজন পলী চিকিৎসকের ভুল চিকিৎসায় মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন সেতু আকতার নামে এক গৃহবধূ। এ ঘটনার পর ওই নারীর স্বামী বাদি হয়ে রাউজান থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। 

অভিযোগ সূত্রে জানা গেছে, প্রায় দুই মাস পূর্বে সেতু আকতার (২০) গর্ভবতী হওয়ার পর অনাকাঙ্খিতভাবে গর্ভের শিশু মারা যায়। এরপর সেতু আকতারের স্বামীকে চিকিৎসক পুশ্পিতা দে বেবী এমআর করে গর্ভপাত করানোর পরামর্শ দেন, অন্যথায় সেতুর প্রাণ সংশয়ের আশংকা দেখা দিতে পারে বলে জানায় চিকিৎসক পুশ্পিতা দে বেবী। 

সেতু আকতারের স্বামীর অভিযোগ, আমার স্ত্রীর ভবিষ্যতের কথা চিন্তা করে চিকিৎসক পুশ্পিতা দে বেবীর পরামর্শে গেলো ২৩ জুন তার নিজ বাসায় (চেম্বার) এমআর বা গর্ভপাত করাতে গেলে ভুল চিকিৎসায় আমার স্ত্রীর জরায়ু সহ শরীরের বিভিন্ন অংশে মারাত্মক ক্ষতিসাধন করে। 

একপর্যায়ে আমার স্ত্রীকে বাড়িতে পাঠিয়ে দেয়। পরবর্তীতে আমার স্ত্রীর শারীরিক অবনতি ঘটে। অতিরিক্ত রক্তক্ষরণ সহ পেট ব্যথা, বোমি করতে থাকলে বিষয়টি চিকিৎসক পুশ্পিতা দে বেবীকে জানানো হয়। কিন্তু তিনি দ্বায় সাড়া জবাব দিয়ে পাশ কাটিয়া যান। আমার স্ত্রীর প্রচণ্ড অসুস্থ হয়ে পড়লে গেলো ২৬ জুন রাত ৯টার দিকে মেডিকেয়ার হাসপাতাল ডায়াগনস্ঠিক সেন্টার অক্সিজেন তামান্না বিল্ডিং চট্টগ্রাম ভর্তি করানো হয়।  

সেখানকার কর্তব্যরত চিকিৎসকগণ বিভিন্ন পরীক্ষা করে জানান, আমার স্ত্রীর জরায়ু সহ শরীরের বিভিন্ন অংশ মারাত্মকভাবে জখম হয়েছে। 

এরপর উক্ত মেডিক্যাল চিকিৎসকদের পরামর্শক্রমে উন্নত চিকিৎসার জন্য ডক্টরস হাসপাতাল মির্জারপুল মুরাদপুর চট্টগ্রাম এ হস্তান্তর করা হয়। বর্তমানে আমার স্ত্রী মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। 

এই বিষয়ে ডাক্তার পুশ্পিতা দে বেবীর কাছ থেকে জানতে চাইলে তিনি আমার সংবাদকে জানান, সেতু আকতার নামের এক নারী চিকিৎসার জন্য এসেছিল। আমি চেকআপ করে দেখি তার জরায়ুতে কিছু ময়লা জমেছে, সেইগুলো পরিষ্কার করে আমি তাকে কিছু ওষুধ খেতে পরামর্শ দেয়। সার্জারির বিষয়টি সঠিক নয়। 

এ ব্যাপারে রাউজান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান কর্মকর্তা ডাক্তার নুরে আলম দীন আমার সংবাদকে জানান, একজন পলী চিকিৎসক কখনো সার্জারি করতে পারে না। 

রাউজান থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল হারুন দৈনিক আমার সংবাদকে জানান, বাদীর অভিযোগ আমরা পেয়েছি। বিষয়টি তদন্ত চলছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী প্রয়োজনীয় প্রদক্ষেপ গ্রহণ করা হবে।

আমারসংবাদ/এআই