Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

হাতিয়ায় স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা 

হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধ 

জুলাই ১১, ২০২১, ০১:১০ পিএম


হাতিয়ায় স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা 

সারাদেশে সরকার ঘোষিত করোনা মহামারিতে কঠোর লকডাউনের ১১ তম দিনে উপজেলা হাতিয়া বিধিনিষেধ বাস্তবায়নে একযোগে মাঠে নেমেছে নৌ বাহিনী, ম্যাজিস্ট্রেট ও পুলিশ'সহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

সরকারের বিধিনিষেধ অমান্য করেই ঘর থেকে রাস্তায় বের হয়েছে মুখে মাস্ক ছাড়া কিছু মানুষ। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নজর এড়িয়ে হাতিয়ার সড়ক গুলোতে ভ্যান, মোটরসাইকেল ও ট্রলি, পাওয়ার টিলার, টমটম চলতে দেখা গেছে। তবে অধিকাংশ দোকানপাট বন্ধ রয়েছে। লকডাউনে জরুরি সেবা দানকারী প্রতিষ্ঠান খোলা রয়েছে বন্ধ রয়েছে সকল প্রকার গণপরিবহনও।

রোববার (১১ জুলাই) সকাল ১১ টার পর থেকে ওছখালীর প্রায় সব সড়কেই গাড়ীর বহর নিয়ে মহড়া দেয় নৌ বাহিনী, ম্যাজিস্ট্রেট ও পুলিশ'সহ আইসশৃঙ্খলা বাহিনীর সকল সদস্যরা।

এ সময় ওছখালী মোড়, আজিজিয়া, চৌমুহনী সাগরিয়া, সেকু মার্কেট, বাংলা বাজার, সেন্টার বাজার, জাহাজমারা বাজারে মোবাইল কোটের মাধ্যমে ৪টি মামলায় ৩৪০০ টাকা জরিমানা করেছে ভ্রাম‍্যমান আদলতের সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সজীব কান্তি রুদ্র। মোবাইল কোট চলাকালীন সময় উপস্থিত ছিলেন,নৌ বাহিনীর লেফটেন্যান্ট কমান্ডার সালাউদ্দিন।

উপজেলা সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সজীব কান্তি রুদ্র  জানান, সরকার ঘোষিত বিধিনিষেধ বাস্তবায়নে হাতিয়া উপজেলা বাসীকে ঘর থেকে বাইরে না বের হওয়ার জন্য বার বার অনুরোধ জানানো হচ্ছে। মুখে মাস্ক ব্যবহার করা এবং সামাজিক দূরত্ব বজায় রেখে রাস্তায় চলাচল করার জন্য পরামর্শ দেওয়া হয়। এরি মধ‍্যে হাতিয়া করোনা টেষ্ট করলে চারজনের করোনা পজেটিভ আসে। তাই সকলকে সচেতন থেকে করোনার বিধি নিষেধ মান‍্য করার বিষয়ে জোর দাবি জানান।

আমারসংবাদ/কেএস