Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

বরিশালে একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড, মৃত্যু ১৩

বরিশাল প্রতিনিধি

জুলাই ১১, ২০২১, ০২:৫০ পিএম


বরিশালে একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড, মৃত্যু ১৩

বরিশালসহ গোটা দক্ষিণাঞ্চলে প্রতিনিয়ত বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। বাড়ছে মৃত্যুর রেকর্ডও। প্রাণঘাতী এই ভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৭১০ জন আক্রান্ত হয়েছেন। করোনার দ্বিতীয় ঢেউ শুরুর পর বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত হয়েছে, যা এ যাবতকালেরও সর্বোচ্চ। যার মধ্যে সবচেয়ে বেশি সংক্রমিত হয়েছেন বরিশাল জেলার বাসিন্দারা। যা নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২২ হাজার ১০৯ জন। 

এসব তথ্য নিশ্চিত করে রোববার (১১ জুলাই) সন্ধ্যায় বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, গত ২৪ ঘণ্টায় ভাইরাসটির উপসর্গ নিয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে নতুন করে আরও ৮ জন রোগী মৃত্যুবরণ করেছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে পটুয়াখালীতে ১ জন, পিরোজপুরে ২ জন, বরগুনায় ১ জন ও ঝালকাঠিতে ১ জনসহ মোট ৫ জন মারা গেছেন। যা নিয়ে বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা ৩৪৯ জনে দাঁড়িয়েছে। 

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭১০ জনের মধ্যে সবচেয়ে বেশি বরিশাল জেলায় ২১১ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯ হাজার ৩৯৬ জনে। এরপর ঝালকাঠিতে নতুন ১৯০ জন সহ মোট ২ হাজার ৬৭৪ জন, পিরোজপুরে নতুন ১৬০ জন সহ মোট ৩ হাজার ১০৩ জন, পটুয়াখালীতে নতুন ৫৭ জন সহ ২ হাজার ৮৪৩ জন, বরগুনায় নতুন ৫৭ জন সহ মোট ১ হাজার ৮৩৭ জন এবং ভোলায় নতুন ৩৫ জন সহ মোট ২ হাজার ২৫৬ জন। এর মধ্যে বিভাগে এ পর্যন্ত মোট ১৫ হাজার ৭৬৪ জন রোগী সুস্থ হয়েছেন। 

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে মৃত্যুর হার বেড়েছে জানিয়ে হাসপাতালের করোনা তথ্য সংরক্ষক জাকারিয়া খান স্বপন বলেন, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে ৮ জন রোগীর মৃত্যু হয়েছে। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আর টি পিসি আর ল্যাবে পাঠোনো হয়েছে। যা নিয়ে শুধুমাত্র শেবাচিম হাসপাতালেই করোনায় আক্রান্ত হয়ে ২২৯ জন এবং আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ৫৯৬ জনের মৃত্যুবরণ করেছেন। 

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে হাসপাতালের করোনা ওয়ার্ডে ৪ জন ও করোনা আইসোলেশন ওয়ার্ডে ৪৭ জনসহ মোট ৫১ জন রোগী ভর্তি হয়েছেন। বর্তমানে হাসপাতালের করোনা ওয়ার্ডে ৬৮ জন ও আইসোলেশন ওয়ার্ডে ২৩০ জন সহ মোট ২৯৮ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। 

প্রসঙ্গত, দেশে করোনা মহামারির শুরুতে ২০২০ সালের ৯ মার্চ নারায়ণগঞ্জ ফেরত পটুয়াখালীর দশমিনা উপজেলার এক শ্রমিক বরিশাল বিভাগের মধ্যে সর্বপ্রথম আক্রান্ত হিসেবে শনাক্ত হন।

আমারসংবাদ/কেএস