Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

‘৮৭ ফাউন্ডেশনে’র অক্সিজেন সিলিন্ডারসহ বিভিন্ন উপকরণ হস্তান্তর

শ্রীপুর (মাগুরা) প্রতিনিধি 

জুলাই ১২, ২০২১, ১২:২০ পিএম


‘৮৭ ফাউন্ডেশনে’র অক্সিজেন সিলিন্ডারসহ বিভিন্ন উপকরণ হস্তান্তর

মাগুরার শ্রীপুর উপজেলার খামারপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের ১৯৮৭ সালের এএসসি ব্যাচের শিক্ষার্থীদের সংগঠন ‘৮৭ ফাউন্ডেশন’ সোমবার (১২ জুলাই) সকালে অক্সিজেন সিলিন্ডারসহ করোনা প্রতিরোধে ব্যবহৃত বিভিন্ন উপকরণ হস্তান্তর করেছে। শ্রীপুরের সহকারী কমিশনার (ভূমি) হাসিনা মমতাজ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্থানীয় টুপিপাড়া আলোকিত সামাজিক উন্নয়ন সংস্থার সভাপতি জাহিদুল ইসলাম জুয়েলের হাতে এ উপকরণ তুলে দেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শ্রীপুর প্রেস ক্লাবের সভাপতি মুসাফির নজরুল। 

‘৮৭ ফাউন্ডেশনে’র প্রতিষ্ঠাতা সভাপতি কানাডা প্রবাসী ডাঃ সাইফুল ইসলাম মৃধার সার্বিক সহযোগিতায় সংগঠনটির পক্ষে উপস্থিত ছিলেন মৃত্যুঞ্জয় ঘোষ, প্রণব কুমার বিশ্বাস (অশান্ত) ও মোঃ আলাউদ্দিন বিশ্বাসসহ আলোকিত সামাজিক উন্নয়ন সংস্থার স্বেচ্ছাসেবকবৃন্দ। 

‘৮৭ ফাউন্ডেশনে’র সদস্য মৃত্যুঞ্জয় ঘোষ বলেন, সারাদেশে করোনার প্রকোপ বৃদ্ধির কারণে অক্সিজেন সুবিধা দেওয়ার জন্য এ সংগঠনের পক্ষ থেকে পদক্ষেপ গ্রহণ করেছি। আলোকিত সামাজিক উন্নয়ন সংস্থার স্বেচ্ছাসেবকদের মাধ্যমে প্রত্যন্ত এলাকার মানুষের অক্সিজেন সংকট ঘটলে বিনামূল্যে তা পৌঁছে দেওয়া হবে। সেই সঙ্গে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, পিপি, হ্যান্ড গ্লাব্সসহ করোনা প্রতিরোধের জন্য নানাবিধ উপকরণ প্রদান করা হবে।   

আলোকিত সামাজিক উন্নয়ন সংস্থার সভাপতি জাহিদুল ইসলাম জুয়েল জানান, ফেসবুকে প্রচারিত তার প্রচারিত একটি সংবাদ দেখে সংগঠনের সদস্য আমেরিকা প্রবাসী মিয়া মোতাকাব্বেরুল ইসলাম পিকুল ‘৮৭ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতির সঙ্গে কথা বলে আলোকিত সামাজিক উন্নয়ন সংস্থা ও সিনিয়র সাংবাদিক মোঃ সাইফুল্লাহর মাধ্যমে করোনাকালীন সময়ে সেবা প্রদানের সিদ্ধান্ত নেন। এ সংগঠনটি মানুষের সেবায় কাজ করে যাবে। 

সহকারী কমিশনার (ভূমি) হাসিনা মমতাজ বলেন, বৈশ্বিক মহামারির এ অবস্থায় সরকারের পাশাপাশি ‘৮৭ ফাউন্ডেশন’ ও ‘আলোকিত সামাজিক উন্নয়ন সংস্থা’র ন্যায় সমাজের বিত্তবান ও অন্যান্য স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকে এগিয়ে আসা প্রয়োজন। তিনি এ দুটি সংগঠনকে বিশেষভাবে ধন্যবাদ জানান।  

আমারসংবাদ/কেএস