Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

শরীয়তপুরে নতুন শনাক্ত ৮৮ 

শরীয়তপুর সদর প্রতিনিধি

জুলাই ১২, ২০২১, ১২:৩০ পিএম


শরীয়তপুরে নতুন শনাক্ত ৮৮ 

সারাদেশে ক্রমশ বেড়েই চলেছে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ও করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা। তারই ধারাবাহিকতায় শরীয়তপুরেও করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দিনদিন বৃদ্ধি পাচ্ছে।  

জেলা স্বাস্থ্য প্রশাসন কতৃক প্রাপ্ত তথ্য অনুযায়ী সোমবার (১২ জুলাই) জেলায় নভেল করোনা ভাইরাস অথাৎ কোভিট-১৯ এ নতুন করে আরো ৮৮ জন আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। জেলায় আজ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ২৮৯৯ জন। এ পর্যন্ত নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকাতে প্রেরণ করা হয়েছে ১৩৫৬২ জনের, যার মধ্যে ১৩৩৫৩ জনের পরীক্ষার ফলাফল জেলা স্বাস্থ্য বিভাগের নিকট এসে পৌঁছেছে। সমগ্র জেলায় মোট আক্রান্ত রোগীর মধ্যে এ পর্যন্ত ২২৮৮ জন রোগী সুস্থ হয়েছে। আক্রান্ত রোগীর মধ্যে এ পর্যন্ত ৩০জন মারা গিয়েছে। বর্তমানে শরীয়তপুর জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৪৮১ জন। 

জেলা করোনা কন্ট্রোল রুমের ফোকাল পার্সন জানান, শরীয়তপুর জেলায় ২০২০ সালের ১৩ মার্চ প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছিলো। এরপর টানা বহুদিন ক্রমাগত ভাবে আক্রান্ত রোগীর সংখ্যা দিনদিন বৃদ্ধি পেয়েছে। ইতোপূর্বে কয়েকমাস জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা কিছুটা শিথিল ছিলো কিন্তু বর্তমানে কিছুদিন যাবত আবার আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। আজও সমগ্র শরীয়তপুরে নতুন ৮৮জন করোনা রোগী শনাক্ত হয়েছে।  

শরীয়তপুর জেলার এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ২৮৯৯ জন। যার মধ্যে শরীয়তপুর সদরে ১১০২ জন, জাজিরা  উপজেলার ২৮৫ জন, নড়িয়া উপজেলায় ৩৪৪ জন, ভেদরগঞ্জ উপজেলার ৪৩২ জন, ডামুড্যা উপজেলায় ২৭৩ জন এবং গোসাইরহাট উপজেলায় ৩৬৩ জন। ইতিমধ্যে শরীয়তপুরে ৩০ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী মৃত্যুবরণ করেছেন। যার মধ্যে সদর উপজেলায় ৫ জন, জাজিরা উপজেলার ৩জন, নড়িয়া উপজেলার, ১৪জন, ডামুড্যা উপজেলার, ০২ এবং ভেদেরগঞ্জ উপজেলার ৫জন এবং গোসাইরহাটে ১জন। জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর মধ্যে সুস্থ হয়েছেন মোট ২২৮৮ জন। বর্তমানে শরীয়তপুর জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৪৮১জন। 

এদিকে সারাদেশের ন্যায় শরীয়তপুর জেলায়ও সরকার ঘোষিত কঠোর লকডাউন চলমান রয়েছে। লকডাউন বাস্তবায়নের জন্য কাজ করছে স্থানীয় জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন। প্রশাসনের সাথে সমন্বয় করে মাঠে রয়েছে সেনাবাহিনী, পুলিশ, বিজিবি, র‌্যাব, আনসার সহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য বৃন্দ।

আমারসংবাদ/কেএস