Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

বরগুনায় তালা বদ্ধ ঘরে আগুন, সবকিছু পুড়ে ছাই

বরগুনা প্রতিনিধি

জুলাই ১২, ২০২১, ০১:৪৫ পিএম


বরগুনায় তালা বদ্ধ ঘরে আগুন, সবকিছু পুড়ে ছাই

বৃদ্ধ আইউব আলী হাওলাদার সহ পরিবারের তিন সদস্য জেল হাজতে। তালা বদ্ধ ঘরে আগুন লেগে সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। স্বজনদের অভিযোগ ভিটে মাটি থেকে উচ্ছেদ এবং বাড়ী দখল করতেই প্রতিপক্ষ জয়নাল মাতুব্বর ও তার লোকজন আগুন ধরিয়ে পুড়িয়ে দিয়েছে। 

ঘটনা ঘটেছে আমতলী উপজেলার আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের পাতাকাটা গ্রামে রোববার রাতে। খবর পেয়ে পুলিশ ওই রাতেই ঘটনাস্থল পরির্দশন করেছেন।

জানাগেছে,  ১৯৮৯ সালে রেনু বেগম ১.৫০ একর খাস জমি স্থায়ী বন্দোবস্থ পায়। ওই জমিতে ঘর-বাড়ী নির্মাণ করে গত ৩০ বছর ধরে রেনু বেগম ও তার পরিবার বসবাস করে আসছে। 

গত ১৭ জুন জয়নাল মাতুব্বর তার জমি দাবি করে ওই জমিতে কাজ বন্ধের অভিযোগ এনে বরগুনা পারিবারিক আদালতে আইউব আলী হাওলাদার, তার স্ত্রী রেনু বেগম ও ছেলে বশির হাওলাদাকে আসামি করে মামলা দায়ের করেন। 

আদালতের বিচারক আরিফুর রহমান তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। গত ২ জুন রাতে ওই মামলায় পুলিশ বৃদ্ধ আইউব আলী হাওলাদার (৭০), তার স্ত্রী রেনু বেগম (৬৫) ও ছেলে বশির হাওলাদারকে (৩৫) গ্রেপ্তার করে।

গত ১০ দিন ধরে তারা বরগুনা জেল হাজতে রয়েছেন। ওই সুযোগে জমি থেকে উচ্ছেদ ও বাড়ী দখলের জন্য জয়নাল মাতুব্বরের ছেলে নজরুল মাতুব্বর তার সহযোগী লালন ফকির ও আমিনুল ইসলাম রোববার রাত সাড়ে নয়টার দিকে তালা বদ্ধ ঘরে আগুন দেয় এমন দাবি স্বজনদের।

স্থানীয় লোকজন দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। আগুনের লেলিহান শিখায় ঘরটি পুড়ে ছাই হয়ে যায়। এতে অন্তত পাঁচ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানান স্বজন ফাতেমা বেগম। খবর পেয়ে ওই রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।
 
প্রত্যক্ষদর্শী শামীম মোল্লা, ইমরান মাতুব্বর ও জহিরুল ইসলাম বলেন, আগুনের লেলিহান শিখা দেখে  ২০-২৫ জন যুবক মিলে দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে এনেছি। 

তারা আরো বলেন, বিদ্যুৎবিহীন তালা বদ্ধ ঘরে আগুন লাগার রহস্য আমরা বুঝি না। 
 
প্রতিবেশী হালিমা বেগম বলেন, এই ঘরের তিনজন সদস্যকেই পুলিশ ধরে নিয়ে গেছে। গত ১০ দিন ধরে এই ঘর তালা বদ্ধ। 

তিনি আরো বলেন, রাত সাড়ে নয়টার দিকে আগুন জ্বলতে দেখে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রনে এনেছে। 

স্বজন ফাতেমা বেগম ও কাজল রেখা অভিযোগ করে বলেন, প্রতিবেশী জয়নাল মাতুব্বর জমি ও বসত ভিটা নিয়ে একটি মিথ্যা মামলা করেছেন। ওই মামলায় গত ২ জুন আমার বৃদ্ধ ভগ্নিপতি, বোন ও বোনের ছেলেকে পুলিশ ধরে নিয়ে গেছে। তারা গত ১০ দিন ধরে জেল হাজতে রয়েছেন।

এই সুযোগে ভিটে মাটি থেকে উচ্ছেদ এবং বাড়ী দখল করতে জয়নাল মাতুব্বর, তার ছেলে নজরুল মাতুব্বর, সহযোগী লালন ফকির ও আমিরুল ইসলাম পরিকল্পিতভাবে ঘরে আগুন ধরিয়ে পুড়িয়ে দিয়েছে। আমরা এ ঘটনার বিচার চাই।

এ বিষয়ে জয়নাল মাতুব্বর ঘরে আগুন দেয়ার কথা অস্বীকার করে বলেন, আমাকে ফাঁসাতে তারাই ঘরে আগুন দিয়েছে। 

আমতলী থানার ওসি মোঃ শাহ আলম হাওলাদার বলেন, খবর পেয়ে ওই রাতেই ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। 

আমারসংবাদ/এআই