Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

বিতরণে বিলম্ব করায় নষ্ট হয়ে গেছে ভিজিডি চাল ও সার

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি

জুলাই ১২, ২০২১, ০২:১৫ পিএম


বিতরণে বিলম্ব করায় নষ্ট হয়ে গেছে ভিজিডি চাল ও সার

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নে বিতরণে বিলম্ব করায় নষ্ট হয়ে গেছে ভিজিডির চাল ও কৃষকদের জন্য বরাদ্দকৃত পাট অধিদপ্তরের দেয়া সার। চেয়ারম্যানের গাফিলতির কারণে সার ও ভিজিডির চাল গোডাউনে পরে থেকে নষ্ট হয়েছে বলে অভিযোগ ইউপি সদস্যদের। 

জানা গেছে, ওই ইউনিয়নের চেয়ারম্যান মামলা জনিত কারণে ইউনিয়ন পরিষদে অনুপস্থিত থাকায় স্থগিত হয়ে পড়ে বিভিন্ন কার্যক্রম। গোডাউনে তালাবদ্ধ অবস্থায় পড়ে থাকে ভিজিডির চাল ও পাট অধিদপ্তরের দেয়া কৃষকদের জন্য বরাদ্দকৃত সার। সঠিক সময়ে বিতরণ না প্রায় চল্লিশ বস্তা সার এবং প্রায় ত্রিশ বস্তা ভিজিডির চাউল নষ্ট হয়ে গেছে। 

ইউপি সদস্য শান্তাদুল, আনোয়ার অভিযোগ করে বলেন, পাট বীজ বপনের সময় পাট অধিদপ্তর থেকে কৃষকদের জন্য পাটের বীজ আসে। সেই বীজ বিতরণ এর কয়েক দিন পর আবার সার আসে। কিন্তু এই সার বিতরণ না করে চেয়ারম্যান সাহেব গোডাউনে রেখে দেন। এরপর থেকে চেয়ারম্যান অনুপস্থিত রয়েছেন। এখন পাট কেটে জলাশয়ে পঁচানো শুরু হয়ে গেলেও সেসব বিতরণ করা হয়নি। 

সোমবার (১২ জুলাই) ভিজিডির চাউল বিতরণ এর জন্য গোডাউনের তালা খুললে সেখানে সারের বস্তা নষ্ট হয়ে যাওয়া দেখি। বস্তার ভেতরে থাকা সব সার শক্ত হয়ে গেছে। প্রায় ত্রিশ বস্তার মত চালও নষ্ট হয়ে গেছে। 
এ ব্যাপারে জানতে চেয়ারম্যান মুসাব্বের আলী মুসার সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। 

এ বিষয়ে ওই ইউনিয়নের সচিব শফিকুল ইসলাম বলেন, কিছুদিন ধরে চেয়ারম্যান অনুপস্থিত আছেন। গোডাউনে তালা লাগানো ছিল এবং চাবি ছিল চেয়ারম্যানের কাছে। এই কারণে আমরা গোডাউন খুলতে পারিনি এবং চাল ও সার বিতরণ করতেও পারিনি। রোববার চাবি নিয়ে এসে গোডাউন খুললে দেখা যায়, সব সার নষ্ট হয়ে গেছে এবং কিছু চাউলের বস্তাও পঁচে গেছে। 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার সুমন দাস জানান, বিষয়টি আমি দেখব।

আমারসংবাদ/কেএস