Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

দেবিদ্বারে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় নিহত ৪

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি 

জুলাই ১৩, ২০২১, ১০:৫০ এএম


দেবিদ্বারে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় নিহত ৪

কুমিল্লার দেবিদ্বারে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় এক শিশুসহ চারজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে দুইজন। আহতরা কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

জানা গেছে, মঙ্গলবার (১৩ জুলাই) সকালে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের জাফরগঞ্জ ইউপি’র চরবাকর এলাকায় আন্ত:জেলা ট্রাকের চাপায় পিষ্ট হয়ে ব্যাটারি চালিত অটোরিকশার তিন যাত্রী নিহত হয়েছে। এ ঘটনায় আরও ২জন গুরুতর আহত হয়। একই দিনে দুপুরে পৃথক আরেকটি দুর্ঘটনায় মুরাদনগর উপজেলার থোল্লার গ্রামে আট বছরের এক শিশু নিহত হয়েছে।

দুটি দুর্ঘটনার একাধিক প্রত্যাক্ষদর্শী জানান, কুমিল্লা থেকে মুরাদনগরগামী একটি যাত্রীবাহী অটোরিকশকে পেছন থেকে আসা একটি মাল বোঝাই ট্রাক (ঢাকা-মেট্রো-ট-২০-৩৪০০) ধাক্কা দিলে অটোরিকশাটি দুমড়ে মুচড়ে যায়। এ ঘটনায় অটোযাত্রী পাঁচজন গুরুতর আহত হয় পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার পথে দু’জন মারা যায়। অন্যজন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যায়।

অপরদিকে, মুরাদনগর উপজেলার থোল্লাার মোড়ে রাস্তা পারাপার করতে গিয়ে দ্রুতগামী ট্রাকের চাপায় পিষ্ট হয়ে নিরব নামে এক গুরুতর আহত হলে স্থানীয়রা তাকে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত মো. নিরব থোল্লা গ্রামের অটোচালক সোহেল মিয়ার পুত্র। 

নিহতরা হলেন, মুরাদনগর উপজেলার দারোরা গ্রামের মৃত; বাচ্চু মিয়ার পুত্র আবুল কালাম (৪৫), একই উপজেলার রায়তলা গ্রামের লিটন মিয়ার স্ত্রী কামরুন্নাহার (৩০) ও ছালিয়াকান্দি গ্রামের বাবুল মিয়া (৪০)। বাবুল মিয়ার পিতার নাম জানা যায়নি। 

আহতরা হলেন, কাজিয়াতল গ্রামের সফিকুল ইসলাম’র ছেলে আজিজুল হক (১০) ও মুরাদনগর উপজেলার রায়তলা গ্রামের মৃত; বাচ্চু মিয়ার ছেলে অটোরিকশা চালক লিটন মিয়া। 

নিহত আবুল কালাম’র ভাই মো. আনোয়ার হোসেন জানান, তার ভাই কুমিল্লায় পরিচ্ছন্ন কর্মী হিসেবে কাজ করতেন, পরিবার নিয়ে কুমিল্লাতেই বসবাস করতেন। আমার ভাইসহ তালতো ভাই অটোচালক লিটন, তার স্ত্রী কামরুন্নাহার, আত্মীয় আজিজুল হক, বন্ধু বাবুল মিয়াসহ বাড়িতে আসার পথে ওই দুর্ঘটনায় পড়েন।

এ ব্যাপারে মীরপুর হাইওয়ে পুলিশ ফাড়ির ইনচার্জ উজ্জল ঘোষ বলেন, পৃথক দু’টি সড়ক দুর্ঘটনার এক শিশুসহ চারজন মারা যান এবং দুইজন গুরুতর আহত হয়। আহতদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। 

তিনি আরও বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লাঙ্গলবনধ এলাকায় ব্রিজের মেরামত কাজ চলায় কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কে পরিবহনে চাপ পড়েছে। দুর্ঘটনায় কবলিত দু’টি টাক ও অটোরিকশা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় পৃথক দুটি মামলার প্রক্রিয়া চলছে। 

আমারসংবাদ/কেএস