Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

সেই ভুয়া সাংবাদিক গ্রেপ্তার

সিলেট ব্যুরো

জুলাই ১৪, ২০২১, ০৪:৩৫ এএম


সেই ভুয়া সাংবাদিক গ্রেপ্তার

মোটরসাইকেল আটকের পর ট্রাফিক সার্জেন্টকে হুমকি-ধামকি দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভ করে ভাইরাল হওয়া কথিত সাংবাদিক পরিচয়ধারী ফয়ছল কাদিরকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৯।

মঙ্গলবার (১৩ জুলাই) দিবাগত রাত দেড়টার দিকে অভিযান চালিয়ে শহরতলীর পীরের বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।  

র‍্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. সামিউল আলম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ১১ জুলাই রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে সার্জেন্ট মো. নুরুল আফসার ভূইয়া বাদি হয়ে ফয়ছল কাদির (৪০) নামে ওই ভুয়া সাংবাদিকের বিরুদ্ধে শাহপরাণ থানায় একটি মামলা দায়ের করেন।

মামলায় ফয়ছল কাদিরের বিরুদ্ধে ফেসবুকে বিভিন্ন মিথ্যা তথ্য সরাসরি প্রচার করে অস্থিরতা, বিশৃঙ্খলা সৃষ্টি ও আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর অভিযোগ আনা হয়েছে।

উল্লেখ্য, দেশে কঠোর লকডাউন চলাকালে গত ৯ জুলাই নিজের কাগজপত্রবিহীন মোটরসাইকেল আটক করায় ক্ষুব্ধ হয়ে ফেসবুক লাইভ করেন ফয়ছল কাদির। লাইভে যিনি নিজেকে সাংবাদিক বলে পরিচয় দেন।

ফেসবুকে লাইভ করার ঘটনায় রোববার রাতে সিলেটের শাহপরান থানায় ফয়ছলের বিরুদ্ধে মামলা করেন সিলেট মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের সার্জেন্ট নুরুল আফসার ভূইয়া। এরপর থেকে তাকে গ্রেপ্তারের অভিযান চালাচ্ছিল পুলিশ। এর মধ্যে র‌্যাব তাকে গ্রেপ্তার করে।

ফয়ছল কাদির ‘পৃথিবীর কণ্ঠ (পিকে) টিভি’ নামে ফেসবুকভিত্তিক একটি পেজ পরিচালনা করেন। ফেসবুকে নিজেকে পিকে টিভির সম্পাদক ও মাতৃজগত নামের একটি পত্রিকার সিলেট ব্যুরো প্রধান হিসেবে দাবি করেছেন ফয়ছল।
 

ফয়ছল কাদিরের সেই ফেসবুক লাইভ ভিডিও -

[embed]<iframe src="https://www.facebook.com/plugins/video.php?height=272&href=https%3A%2F%2Fwww.facebook.com%2F100052898494500%2Fvideos%2F204066151642354%2F&show_text=false&width=560&t=0" width="560" height="272" style="border:none;overflow:hidden" scrolling="no" frameborder="0" allowfullscreen="true" allow="autoplay; clipboard-write; encrypted-media; picture-in-picture; web-share" allowFullScreen="true"></iframe>[/embed]