Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

ব্রেইন টিউমারে আক্রান্ত রিপনের বাঁচার আকুতি

এম এ হান্নান, পাকুন্দিয়া (কিশোরগঞ্জ)

জুলাই ১৪, ২০২১, ০৮:২৫ এএম


ব্রেইন টিউমারে আক্রান্ত রিপনের বাঁচার আকুতি

সাইকেল মেকানিকি করে ভালোই চলছিল মো. রিপন মিয়া (২৭) এর সংসার। চার মাস আগে অসুস্থ হলে রিপন মিয়াকে ভর্তি করানো হয় ইবনে সিনা হাসপাতালের কল্যাণপুর শাখায়। 

সেখানে এমআরআই পরীক্ষার রিপোর্টে ব্রেন টিউমার ধরা পরে। এই খবরে মাথায় আকাশ ভেঙে পড়ে মেকানিক রিপনের পরিবারের। রিপনের স্ত্রী খোসনাহার রিপনের চিকিৎসার জন্য সবার কাছে সহযোগিতা কামনা করেছেন।

জানা গেছে, কিশোরগঞ্জে পাকুন্দিয়া উপজেলার সুখিয়া গ্রামের মৃত ছায়াম উদ্দিনের ছেলে সাইকেল মেকানিক রিপন মিয়া দীর্ঘদিন ধরে সুখিয়া বাজারে সাইকেল মেকানিকি করে আসছিল। সাইকেল মেকানিক করে যে টাকা রোজগার করতেন তা দিয়েই চলতো রিপনের সংসার। সংসারে রিপন ও তার স্ত্রী ছাড়া আরও কেউই নাই। 

গত চার মাস আগে গুরুতর অসুস্থ হলে প্রথমে স্থানীয় হাসপাতালে চিকিৎসা করা হয় রিপনকে। কিন্তু এ চিকিৎসায় ভালো হয়নি রিপন। পরে তাকে রাজধানীর ইবনে সিনা হাসপাতালের কল্যাণপুর শাখায় নিয়ে চিকিৎসা কারানো হয়। সেখানে এমআরআই পরীক্ষার রিপোর্টে ব্রেন টিউমার ধরা পরে। 

গতচার মাস ধরে অসুস্থা থাকায় তার মেকানিকিও বন্ধ রয়েছে। আর যে টাকা মেকানিকি করে রোজগার করেছিলেন তা দিয়ে তো সংসারেই খরচ চালিয়েছেন এখন চিকিৎসা করানোর মতো কোনো টাকাই নাই রিপনের কাছে। তাই তার স্ত্রী খোসনাহার তার স্বামীর চিকিৎসার জন্য সবার কাছে সহযোগিতা কামনা করেছেন।

রিপন মিয়ার স্ত্রী খোসনাহার জানান, ইবনে সিনা হাসপাতালের এমআরআই পরীক্ষার রিপোর্টে ব্রেন টিউমার ধরা পরেছে। এখন ডাক্তার বলেছে অপারেশন করার কথা। আর এ অপারেশন করার জন্য প্রয়োজন ৪ লাখ টাকা। এত টাকা যোগাড় করার মতো অবস্থা নেই আমাদের। বাড়িতে ঘর-ভিটা ছাড়া আর কোনো জমিও নেই। তাই আমি আমার স্বামীর অপারেশনের জন্য সবার সহযোগিতা কামনা করছি।

সুখিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো আ. হামিদ টিটু বলেন, আমার ইউনিয়নের গরীব সাইকেল মেকানিক রিপন মিয়া ব্রেন টিউমারে আক্রান্ত হাওয়ার খবর পেয়েছি। তার চিকিৎসার খরচের জন্য উপজেলা প্রশাসন ও উপজেলা চেয়ারম্যান বরাবর আবেদনে আমি সুপারিশ করে দিয়েছি। আমিও ব্যক্তিগতভাবে তাকে সহযোগিতা করার জন্য চেষ্টা করছি। অসুস্থ রিপনের পাশে দাঁড়ানোর জন্য সমাজের বিত্তবানদেরও এগিয়ে আসার আহবান জানাই।

আর দশজন মানুষের মতো সুস্থ-স্বাভাবিকভাবে বাঁচতে চায় মেকানিক রিপন মিয়া। সবার সহমর্মিতা আর সহযোগিতাই পারে রিপনকে বাঁচিয়ে রাখতে। রিপন মিয়ার চিকিৎসার জন্য সাহায্য পাঠানো যাবে এই নম্বরে ০১৩০৬-০৪৭৬২০ (বিকাশ)।

আমারসংবাদ/এআই