Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

প্রায় ১৫ মণ টাইগার’র দাম ৫ লাখ টাকা

রেজুয়ান আলম, ধামইরহাট (নওগাঁ)

জুলাই ১৪, ২০২১, ০৯:০০ এএম


প্রায় ১৫ মণ টাইগার’র দাম ৫ লাখ টাকা

নওগাঁর ধামইরহাটে শাহীওয়াল জাতের টাইগার নামের ষাঁড়টি আসন্ন ঈদুল আজহা উপলক্ষে কুরবানির জন্য প্রস্তুত রাখা হয়েছে। প্রায় ১৪-১৫ মণ ওজনের এই ষাঁড়টি দেখতে বাঘের মত হওয়ায় এর নাম রাখা হয়েছে টাইগার। এবারে কোরবানির ঈদে এর বাজার মুল্য রাখা হয়েছে ৫ লাখ টাকা। তবে এটিতে নিজ বাড়িতে থেকেই বিক্রয় করা হবে।

জানা গেছে, উপজেলার জাহানপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে দীর্ঘ ১০ বছর ধরে ইউপি সদস্যের দায়িত্ব পালন করেছেন আলহাজ্ব আব্দুল করিম। বয়সের ভাড়ে ইউপি সদস্যের দায়িত্ব ছেড়ে উত্তর জাহানপুর নামক গ্রামের নিজ বাড়িতে গড়ে তুলেছেন গরুর খামার। যেখানে বিভিন্ন জাতের প্রায় ১০টি গরু রয়েছে। এই গরু পালনে তার স্ত্রী মোসা. মোমেনা বেগম ও এক জন খামার দেখা-শোনার জন্য সহযোগীতা করেন শ্রমিক সিরাজুল ইসলাম।

প্রায় ৫ বছর আগে আব্দুল করিম মেম্বারের বাড়িতে ষাঁড়টির জন্ম হয়। লালচে রঙের এই ষাঁড়টি অনেক শান্ত প্রকৃতির এবং ৫ ফুট উচ্চতা এবং লম্বায় প্রায় ৮২ ইঞ্চি। প্রায় ১৫ মণ ওজনের এই টাইগারটির প্রতিদিনের খাদ্য তালিকায় থাকে ১৫ কেজি খুদের ভাত, আটা, ভুসি ও সবুজ ঘাস। 

উপজেলা প্রাণীসম্পদ থেকে পরামর্শ নিয়ে নিয়মিত গোসলসহ যাবতীয় পরিচর্যার কোন কমতি রাখা হয়নি। করোনায় কোন বাজারে নয় এই ষাঁড়টিকে নিজ বাড়ি থেকেই বিক্রয় করতে চান আবদুল করিম মন্ডল। যদি কেউ ষাঁড়টি ক্রয় করতে চান তাহলে (০১৭৪৭-৮২৯২৬৮) এই নাম্বারে কল করে কিনতে পারবেন।

আমারসংবাদ/এআই