Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

সীমান্তে বিএসএফ’র গুলিতে রাখাল নিহত

লালমনিরহাট প্রতিনিধি 

জুলাই ১৪, ২০২১, ১০:১০ এএম


সীমান্তে বিএসএফ’র গুলিতে রাখাল নিহত

লালমনিরহাট জেলার আদিতমারী সীমান্ত এলাকায় ভারতের সীমান্তরক্ষা বাহিনীর (বিএসএফ) গুলিতে সুবল চন্দ্র (৩০) নামে বাংলাদেশি গরুর রাখালের মৃত্যু হয়েছেন।

বুধবার (১৪ জুলাই) সকালের দিকে জেলার আদিতমারী উপজেলার ভেলাবাড়ি ইউনিয়নের তালুক দুলালী বারঘড়ি সীমান্তের ২২০ নম্বর মেইন পিলার এলাকার এ ঘটনা ঘটে। নিহত সুবল চন্দ্র উপজেলার ভেলাবাড়ি ইউনিয়নের ফলিমারী গ্রামের পেলকু রাম বর্মণের ছেলে।

স্থানীয় সূত্র জানায়, ওই উপজেলার ভেলাবাড়ি ইউনিয়নের তালুক দুলালী বারঘড়ি সীমান্তের ২২০ নম্বর মেইন ও ৮ নং সাব-পিলার এলাকা হয়ে ভারতে গরু আনতে যান সুবল চন্দ্রসহ কয়েকজন রাখাল। বুধবার সকালে গরু নিয়ে বাংলাদেশে ফেরার পথে ভারতীয় কোচবিহার ১৪০ বিএসএফ ব্যাটালিয়নের বাবুর বিএসএফ ক্যাম্পের সদস্যরা গুলি ছুড়লে ঘটনাস্থলেই মারা যান সুবল চন্দ্র। তার মরদেহ বিএসএফ উদ্ধার করে ভারতীয় পুলিশের কাছে দিয়েছে।

এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে প্রতিবাদসহ পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়েছে বলে নিশ্চিত করেছেন বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল তৌহিদুল আলম বলেন।

তিনি বলেন, সীমান্তের ৩শ' গজ ভারতে অভ্যন্তরে একটি মরদেহ পড়ে রয়েছে বলে জেনেছি। তবে তার পরিচয় নিশ্চিত করা সম্ভব হয়নি। পতাকা বৈঠকের আহ্বান করা হয়েছে। বৈঠক শেষে নিশ্চিত হওয়া যাবে।

আমারসংবাদ/কেএস