Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

সিরাজগঞ্জের মহাসড়কে যানজট ও ধীরগতি 

সিরাজগঞ্জ প্রতিনিধি 

জুলাই ১৫, ২০২১, ০৮:২৫ এএম


 সিরাজগঞ্জের মহাসড়কে যানজট ও ধীরগতি 

কঠোর লকডাউনের পরে গণপরিহন খুলে দেয়ায় সিরাজগঞ্জের মহাসড়কে চাপ পড়েছে দূরপাল্লার বাস ও অন্যান্য গণপরিবহনের। এছাড়াও ঈদ-উল আযহাকে সামনে রেখে বেড়েছে কোরবানির পশু পরিবহন। এতে সিরাজগঞ্জের ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কের কড্ডার পশ্চিম এলাকার ৬নং সেতু থেকে নলকা সেতু হয়ে হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত  প্রায় ৫কিলোমিটার এলাকাজুড়ে যানজট ও বঙ্গবন্ধু সেতু পশ্চিম হতে ৬নং সেতু পর্যন্ত আরও প্রায় ৭কিলোমিটার রাস্তায় যান চলাচলে ধীরগতি রয়েছে। 

এছাড়াও নলকার পুরাতন ঝুকিপূর্ণ সেতুটির কারণে ভোগান্তি পোহাতে হচ্ছে বলে আমার সংবাদকে জানিয়েছেন ট্রাফিক ইন্সপেক্টর মো. আব্দুল গণি ও হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহজাহান আলী।

মহাসড়ক ঘুরে এবং পুলিশের ট্রাফিক ও হাইওয়ে বিভাগের সাথে কথা বলে জানা গেছে, উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী মহাসড়কে যান চলাচল কিছুটা স্বাভাবিক থাকলেও উত্তরবঙ্গগামী মহাসড়কে গাড়ির অত্যাধিক চাপ থাকায় যানজট ও ধীরগতি রয়েছে। এদিকে মহাসড়কে কাজ চলার পাশাপাশি নলকা ঝুকিপূর্ণ সেতুতে যান চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। এছাড়াও নলকা সেতু এলাকা সহ মহাসড়কের জেলাজুড়ে কাজ করছে জেলা পুলিশ, ট্রাফিক বিভাগ ও হাইওয়ে পুলিশ। 

মহাসড়কের কড্ডার মোড় এলাকা থেকে দুপুর ২টার দিকে ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) মো. আব্দুল গণি আমার সংবাদকে জানান, ঢাকাগামী মহাসড়কে যান চলাচল অনেকটা স্বাভাবিক থাকলেও উত্তরবঙ্গগামী মহাসড়কে কিছুটা যানজট ও ধীরগতি রয়েছে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজাহান আলী আমার সংবাদকে বলেন, দীর্ঘদিন বাস বন্ধ থাকার পরে আজ গণপরিবহন চালু হওয়ায় রাস্তার গাড়ির প্রচুর চাপ রয়েছে। এছাড়াও নলকা সেতুটি ঝুকিপূর্ণ হওয়ার কারণে সেখানে সাবধানতা অবলম্বন করা হচ্ছে। এসকল কারনে নলকার পূর্বপাশ হতে হাটিকুমরুল গোলচত্বর এলাকা পর্যন্ত যানজটের সৃষ্টি হচ্ছে। 

তবে যানজট স্থায়ী না উল্লেখ করে আরও বলেন, মহাসড়কের যেকোনো পরিস্থিতি মোকাবেলায় ও ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ করতে হাইওয়ে পুলিশ কাজ করে যাচ্ছে।

আমারসংবাদ/কেএস