Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

করোনা টিকা কার্যক্রমে সহযোগীতা করছে টুঙ্গিপাড়া রোভার স্কাউট

বাইজীদ হোসেন, টুঙ্গিপাড়া

জুলাই ১৫, ২০২১, ১০:৪০ এএম


করোনা টিকা কার্যক্রমে সহযোগীতা করছে টুঙ্গিপাড়া রোভার স্কাউট

প্রতিদিন কারো না কারো উপকার করা- এই বিশ্বাস ধারণ করে সুষ্ঠু, সুশৃঙ্খলভাবে করোনার টিকা কার্যক্রম এগিয়ে নিতে ‌টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভ্যাকসিন কেন্দ্রে স্বেচ্ছাসেবী হিসেবে যুক্ত হয়ে ভ্যাকসিন কার্যক্রমে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন বাংলাদেশ রোভার স্কাউট টুঙ্গিপাড়া ইউনিটের সদস্যরা।

১০ সদস্যের একটি স্বেচ্ছাসেবী টিম ভ্যাকসিন কেন্দ্রে স্বাস্থ্যকর্মীদের সহযোগিতা করে যাচ্ছে বিভিন্নভাবে।

টুঙ্গিপাড়া রোভার স্কাউট এর আর এস এল প্রদীপ কুমার বিশ্বাস জানান, বাংলাদেশ স্কাউট টুঙ্গিপাড়া রোভার স্কাউট ইউনিট এর ১০ সদস্যের স্বেচ্ছাসেবী টিম টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন কেন্দ্রে প্রতিদিন সেবা দিয়ে যাচ্ছে। সেবার তাগিদে আমরা নিজেদেরকে উজার করে দিয়েছি।

টিকাদান কেন্দ্রের স্বাস্থ্যকর্মীরা জানান, বাংলাদেশ রোভার স্কাউট টুঙ্গিপাড়া ইউনিটের সদস্যরা ভ্যাকসিন দিতে আসা নারী-পুরুষদের দাঁড়িয়ে থেকে সাহায্য করে, শৃঙ্খলা বজায় রাখছেন এসব স্বেচ্ছাকর্মীরা। তাদের জন্য আমারদের কাজ আরো সহজ হয়ে গিয়েছে।

টুঙ্গিপাড়া রোভার স্কাউট ইউনিট এর সহকারী রোভার মেট রাকিব চৌধুরী বলেন, শুধু ভ্যাকসিন প্রোগ্রামের সাথে নয় করোনাকালীন সময়ে মানুষকে সচেতনতার জন্য মাইকিং, ত্রাণ বিতরণ, কম্বল বিতরণ, হ্যান্ড স্যানিটাইজার, সাবান বিতরণ করেছি আমরা। যে কোন দুর্যোগ কিংবা মহামারিতে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে থাকার চেষ্টা করে বাংলাদেশ রোভার স্কাউট টুঙ্গিপাড়া ইউনিট। দিন শেষে সেবাগ্রহীতার অমলিন তৃপ্তির হাসিটুকুই আমাদের একমাত্র অনুপ্রেরণা।

আমারসংবাদ/কেএস