Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

শ্রীপুরে সেই শিক্ষক সাময়িক বরখাস্ত

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

জুলাই ১৫, ২০২১, ০২:৫০ পিএম


শ্রীপুরে সেই শিক্ষক সাময়িক বরখাস্ত

গাজীপুরের শ্রীপুরে মানসিক ভারসাম্যহীন এক শিশুকে জ্বলন্ত চুলা থেকে লাকড়ী দিয়ে ডান হাত ঝলসে দেওয়ার অভিযোগে ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

অভিযুক্ত মাঈন উদ্দিন শ্রীপুর উপজেলার নগরহাওলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তিনি নিজ মাওনা গ্রামের আব্দুল মজিদের ছেলে।

শ্রীপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কামরুল হাসান তথ্যটি নিশ্চিত করে জানান, ওই ঘটনায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের প্রতিনিধিগণ প্রাথমিক সত্যতা পান এবং তা উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করেন। পরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালকের কার্যালয় থেকে বৃহস্পতিবার (১৫ জুলাই) সাময়িক বরখাস্তের আদেশ দিলে তা কার্যকর করা হয়।

ভুক্তভোগীর মা নাছিমা আক্তার জানান, গত সোমবার (১২ জুলাই) দুপুরে বাড়ির নির্মাণ কাজ করছিলেন অভিযুক্ত শিক্ষক মাঈন উদ্দিন। এ সময় শিক্ষকের প্রতিবেশী বুদ্ধি প্রতিবন্ধি বিল্লাল হোসেন, তার নির্মাণকাজ দেখতে যান। এক পর্যায়ে শিক্ষকের বাড়ির পাশে রাখা বালির ওপর উঠে শিশু মিলন খেলতে শুরু করেন। এ সময় অভিযুক্ত শিক্ষক ক্ষিপ্ত হয়ে উঠেন। তিনি শিশুটিকে মোড়ের রফিজ উদ্দিনের চায়ের দোকানের সামনে নিয়ে জ্বলন্ত লাকড়ী দিয়ে তার হাত ঝলসে দেন। শিশুটির কান্নায় পরিবেশ ভারী হয়ে উঠলে স্থানীয়রা এসে লবন ও পানি ক্ষত স্থানে লাগিয়ে শিশুটিকে বাড়িতে পাঠিয়ে দেন।

প্রসঙ্গত, গত সোমবার ভুক্তভোগী প্রতিবন্ধী শিশু বিল্লাল হোসেন মিলনকে (১০) ওই শিক্ষক তুচ্ছ ঘটনায় তার ডান হাতে আগুনের ছ্যাঁকা দিয়ে ঝলসে দেয়। সে নিজ মাওনা গ্রামের বুলবুলের ছেলে। মিলন ছোটকাল থেকেই বুদ্ধি প্রতিবন্ধি ও স্বাভাবিক ভাবে কথা বলতে পারে না।

আমারসংবাদ/কেএস