Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

বিধবা ও বিপদগ্রস্ত নারীদের পাশে দাঁড়ালেন ডা. ফেরদৌস খন্দকার 

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি: 

জুলাই ১৬, ২০২১, ০৯:৪০ এএম


বিধবা ও বিপদগ্রস্ত নারীদের পাশে দাঁড়ালেন ডা. ফেরদৌস খন্দকার 

নিউইর্য়কের শেখ রাসেল ফাউন্ডেশনের সভাপতি ডা. ফেরদৌস খন্দকারের আর্থিক সহযোগিতায় দেবিদ্বার উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৮২জন বিধবা ও বিপদগ্রস্থ মহিলাকে খাদ্য সহায়তা ও নগদ অর্থ প্রদান করা হয়েছে। 

শুক্রবার (১৬ জুলাই) দুপুরে রেয়াজ উদ্দিন বিদ্যালয় মাঠে এ খাদ্য বিতরণ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান এবং বুড়িচং সোনার বাংলা কলেজের অধ্যক্ষ আবু ছালেক মো. সেলিম রেজা সৌরভ, দেবিদ্বার থানার ওসি মো. আরিফুর রহমান। 

এসময় প্রতি বিধবা নারীকে ২৫ কেজি চাল, ৫ কেজি আলু,৩ কেজি পেয়াজ, ২ কেজি ডাল, ২ লিটার তেল, এক কেজি চিনি, ১ প্যাকেট সেমাই দেয়া হয়।    

ইউএনও রাকিব হাসান বলেন, করোনা মোকাবেলায় দেবিদ্বারের বিভিন্ন এলাকার অসহায় ও দুস্থ বিধবা নারীদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করছে নিউইর্য়াক প্রবাসী ডা. ফেরদৌস খন্দকার। তিনি সরকারের পাশাপাশি ব্যক্তি উদ্যোগে যেভাবে মানুষের পাশে দাঁড়ালেন সত্যিই এটি দেবিদ্বারের জন্য একটি মানবিক উজ্জল দৃষ্টান্ত হয়ে থাকবে। 

বুড়িচং সোনার বাংলা কলেজের অধ্যক্ষ আবু ছালেক মো. সেলিম রেজা সৌরভ বলেন, সূদুর নিউইর্য়াক বসেও যিনি তাঁর জন্মস্থানকে ভুলেননি, মানুষকে ভুলেননি তিনি ডা. ফেরদৌস খন্দকার। মানবতার এক উজ্জল বাতিঘর।

এ করোনা মহামারি দেশে মানুষকে অসহায় করে দিয়েছে, খেটে খাওয়া মানুষগুলো বিপদগ্রস্থ হয়ে পড়েছে এ মহাসংকটে নিউইর্য়াক থেকে একজন মানবিক মানুষ এগিয়ে এলেন আর আমরা তাঁর সামাজিক কাজগুলোতে সহযোগিতা না করে বাঁধা হয়ে দাঁড়াচ্ছি।

[media type="image" fid="133088" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

তিনি ডা. ফেরদৌস খন্দকারের উদ্দেশ্যে বলেন, মাফ করবেন ডা. ফেরদৌস খন্দকার! আমরা আপনাকে চিনতে পারেনি। দেশের এ কঠিন ক্রান্তিকালেও আপনার সেবা নিতে পারিনি! এটি ছিলো আমাদেরই ব্যর্থতা। আপনি সুদূর নিউইর্য়াকে বসেও আমাদের ভুলেননি, আপনার স্বেচ্ছাসেবীরা দিনরাত পরিশ্রম করে মানুষরে দুয়ারে দুয়ারে আপনার খাদ্য, অক্সিজেন, ওষুধসহ যাবতীয় সেবা পৌঁছে দিচ্ছে আমরা সত্যিই আপনার প্রতি কৃতজ্ঞ। পরে প্রতিজন বিধবা নারীর হাতে একে একে খাদ্য সামগ্রী তুলে দেয়া হয়।         

৬০০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা হিসেবে চাল, ডাল, চিনি, তেল, আটা, ছোলা, লবণসহ বিভিন্ন খাদ্যসামগ্রী প্রদান করেন। ঢাকার পাশাপাশি খুলনা, চট্টগ্রামের প্রত্যন্ত এলাকায় অনুরূপ সহায়তা কার্যক্রম চলমান রয়েছে।

আমারসংবাদ/এমএস