Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

শরীয়তপুরে করোনায় একদিনে রেকর্ড ১০৯ জন শনাক্ত, ২ মৃত্যু 

শরীয়তপুর সদর প্রতিনিধি

জুলাই ১৬, ২০২১, ১০:৪৫ এএম


শরীয়তপুরে করোনায় একদিনে রেকর্ড ১০৯ জন শনাক্ত, ২ মৃত্যু 

সারাদেশে ক্রমশ বেড়েই চলেছে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ও করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা। তারই ধারাবাহিকতায় শরীয়তপুরেও করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দিনদিন বৃদ্ধি পাচ্ছে।  

জেলা স্বাস্থ্য প্রশাসন কতৃক প্রাপ্ত তথ্য অনুযায়ী শুকবার (১৬ জুলাই) জেলায় নভেল করোনা ভাইরাস অথাৎ কোভিট-১৯ এ নতুন করে আরো ১০৯ জন আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে এবং ২ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী মারা গিয়েছে। জেলায় আজ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৩১১৬ জন। এ পর্যন্ত নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকাতে প্রেরন করা হয়েছে ১৪৪৬১ জনের, যার মধ্যে ১৪২২৭ জনের পরীক্ষার ফলাফল জেলা স্বাস্থ্য বিভাগের নিকট এসে পৌঁছেছে। 

সমগ্র জেলায় মোট আক্রান্ত রোগীর মধ্যে এ পর্যন্ত ২৩৬১ জন রোগী সুস্থ হয়েছে। আক্রান্ত রোগীর মধ্যে এ পর্যন্ত ৩৪ জন মারা গিয়েছে। বর্তমানে শরীয়তপুর জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৭২১ জন। 

জেলা করোনা কন্ট্রোল রুমের ফোকাল পার্সন জানান, শরীয়তপুর জেলায় ২০২০ সালের ১৩ মার্চ প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছিলো। এরপর টানা বহুদিন ক্রমাগত ভাবে আক্রান্ত রোগীর সংখ্যা দিনদিন বৃদ্ধি পেয়েছে। ইতোপূর্বে কয়েকমাস জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা কিছুটা শিথিল ছিলো কিন্তু বর্তমানে কিছুদিন যাবত আবার আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। আজও সমগ্র শরীয়তপুরে নতুন ১০৯জন করোনা রোগী শনাক্ত হয়েছে। যা শরীয়তপুর জেলার সর্বোচ্চ আক্রান্ত সংখ্যা। 

শরীয়তপুর জেলার এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৩১১৬ জন। যার মধ্যে শরীয়তপুর সদরে ১১৮৯ জন, জাজিরা  উপজেলার ৩১৩ জন, নড়িয়া উপজেলায় ৩৯৫ জন, ভেদরগঞ্জ উপজেলার ৪৯২ জন, ডামুড্যা উপজেলায় ৩০০ জন এবং গোসাইরহাট উপজেলায় ৪২৭ জন। ইতোমধ্যে শরীয়তপুরে ৩৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী মৃত্যুবরণ করেছেন। যার মধ্যে সদর উপজেলায় ৬ জন, জাজিরা উপজেলার ৩ জন, নড়িয়া উপজেলার, ১৫ জন, ডামুড্যা উপজেলার, ০২ এবং ভেদেরগঞ্জ উপজেলার ০৭জন এবং গোসাইরহাটে ১জন। জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর মধ্যে সুস্থ হয়েছেন মোট ২৬৬১ জন। বর্তমানে শরীয়তপুর জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৭২১জন। 

আমারসংবাদ/কেএস