Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

মহিলা আ.লীগের বৃক্ষরোপণ, মাস্ক বিতরণ ও রাস্তা সংস্কার  

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি

জুলাই ১৬, ২০২১, ১১:৫০ এএম


মহিলা আ.লীগের বৃক্ষরোপণ, মাস্ক বিতরণ ও রাস্তা সংস্কার   

কুমিল্লার দেবিদ্বারে উপজেলা মহিলা আওয়ামী লীগের উদ্যোগে সামাজিক কর্মসূচির আওতায় বৃক্ষরোপণ, মাস্ক বিতরণ ও রাস্তা সংস্কারের কাজ উদ্বোধন করা হয়েছে। সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলের নির্দেশনায় ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ফতেহাবাদ ইউপি চেয়ারম্যান প্রার্থী মোসা. শাহনাজ মোস্তফার নিজস্ব অর্থায়নে এ কর্মসূচির উদ্বোধন করেন জেলা পরিষদ সদস্য ও উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মোসা. শিরিন সুলতানা। 

শুক্রবার (১৬ জুলাই) সকালে  ফতেহাবাদ ইউপি’র সাইচাপাড়ায় এ কর্মসূচিগুলোর উদ্বোধন করেন তিনি। 

জানা গেছে, ফতেহাবাদ ইউপি’র সাইচা পাড়া বাজার থেকে বিষ্ণুপুর-নোয়া পাড়া পর্যন্ত ২কিলোমিটার ভাঙা সড়কে ইট ও কংক্রিট ফেলে সংস্কার করা হয়। 

অপরদিকে, বিষ্ণুপুর চৌমুহনী থেকে প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত ওয়াপদা বেঁড়িবাঁধে  প্রায় ৩ শতাধিক বিভিন্ন জাতের বৃক্ষরোপণ করা হয়। পরে সাইচাপাড়া বাজারে এসে করোনা মোকাবেলায় সচেতনতা বৃদ্ধির উদ্দেশ্যে দোকানপাট ও বিভিন্ন যানবাহনের যাত্রী এবং চালকদের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ফতেহাবাদ ইউপি চেয়ারম্যান প্রার্থী মোসা. শাহনাজ মোস্তফা বলেন, সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল ও মহিলা আওয়ামী লীগের সভানেত্রী শিরিন সুলতানার অনুপ্রেরণায় ফতেহাবাদ ইউনিয়নে সামাজিক কাজের অংশ হিসেবে বৃক্ষরোপণ, রাস্তা সংস্কার ও মাস্ক বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। এ কাজগুলো অব্যাহত থাকবে।

উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মোসা. শিরিন সুলতানা বলেন, দেশ সবুজারণ্যের জন্য বেশি করে বৃক্ষরোপণ করার নির্দেশ দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী। এরই ধারাবাহিকতায় উপজেলা মহিলা আওয়ামী লীগের উদ্যোগে বৃক্ষরোপণ, রাস্তার সংস্কার ও মাস্কবিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।     

আমারসংবাদ/কেএস