Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

লোহাগাড়ায় কোরবানি পশুর হাটে মানুষের ভিড় থাকলেও বিক্রি কম

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি 

জুলাই ১৬, ২০২১, ১২:১০ পিএম


লোহাগাড়ায় কোরবানি পশুর হাটে মানুষের ভিড় থাকলেও বিক্রি কম

পবিত্র ঈদুল আজহা আসন্ন। সে কথা মাথায় রেখে শিথিল করা হয়েছে কঠোর বিধিনিষেধ। এরপর পরই চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় পুরোদমে চালু হয়েছে কোরবানি পশুর হাট। উপজেলার বিভিন্ন অস্থায়ী কোরবানি পশুর হাটে উঠেছে বিভিন্ন জাতের গরু, মহিষ ও ছাগল। পশুর হাটগুলো ক্রেতা-বিক্রেতার পদচারণায় মুখর থাকলেও এখনো কেনাবেচা জমেনি। বেশিরভাগ লোকই দরদাম যাচাই করছেন। তবে এ উপজেলায় প্রতিবছর শেষ সময়ে কোরবানি পশুর হাট জমে বলে জানান স্থানীয়রা।

শুক্রবার (১৬ জুলাই) চুনতি ডাক বাংলো অস্থায়ী কোরবানি পশুর হাটে সরেজমিনে দেখা যায়, চাহিদার তুলনায় পর্যাপ্ত পশু নিয়ে বসেছেন বিক্রেতারা। প্রতিবেশী দেশগুলো থেকে গরু না আসাতে পশু হাট দেশীয় গরুর দখলে রয়েছে। ক্রেতাদের চাহিদাও দেশীয় গরুর প্রতি। পাশাপাশি মহিষ, ছাগলও ছিল পর্যাপ্ত পরিমাণে।

মোহাম্মদ আনোয়ার বলেন, হাটে পর্যাপ্ত পরিমাণে দেশীয় গরু উঠেছে। আমাদের চাহিদাও দেশীয় গরুর প্রতি। তবে  করোনার কারণে বিক্রেতারা বেচা না হওয়ার শঙ্কায় কম দামে গরু বিক্রি করছেন। সেদিক থেকে বলা হয় এ বছর পশুর দাম অন্যান্য বছরের তুলনায় কম।

পশুর হাটের ইজারাদাররা জানান, হাটে পর্যাপ্ত পশু উঠলেও ক্রেতার সংখ্যা কম। একেবারে বিক্রি হচ্ছে না তা নয় কম বিক্রি হচ্ছে। তবে পরের হাটগুলোতে পশু বিক্রি বাড়বে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ বলেন, কোরবানি পশুর হাটে চাঁদাবাজ, ছিনতাইকারীরোধে পুলিশের একটি টিম দায়িত্ব পালন করছে যাতে সকলেই নিরাপদে পশু কেনাবেচা করতে পারেন।

আমারসংবাদ/কেএস