Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

সাভার স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ দিন যাবত নেই করোনা রোগী 

সাভার প্রতিনিধি 

জুলাই ১৬, ২০২১, ০২:৫০ পিএম


সাভার স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ দিন যাবত নেই করোনা রোগী 

শিল্পাঞ্চল সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনদিন যাবত নেই কোনো করোনা রোগী। পুরো উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৩৮৪ জন হোম কোয়ারান্টাইনে থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সেবা নিচ্ছেন। এই ধারাবাহিকতা অব্যাহত রেখে আক্রান্তের সংখ্যা আরও কমিয়ে আনতে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন চিকিৎসকরা।

শুক্রবার (১৬ জুলাই) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন সাভার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: সায়েমুল হুদা। 

তিনি জানান, সাভারে সর্বশেষ গত মঙ্গলবার ২৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে এই উপজেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৮৪৮ জনে। করোনার শনাক্তের হার ২৮ দশমিক ৩৯ শতাংশ।

সায়েমুল হুদা জানান, সাভার উপজেলায় গত মঙ্গলবার (১৩ জুলাই) পর্যন্ত মোট ১৭ হাজার ৭৭৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে করোনা পজিটিভ হয়েছেন ২ হাজার ৮৮৪ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৫ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ৪৮৯ জন।

সাভার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: সায়েমুল হুদা আরও জানান, সাভার উপজেলার বিভিন্ন এলাকায় বাড়িতে থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সেবা নিচ্ছেন ৩৮৪ জন করোনা রোগী। বাড়িতে থাকার কারণে একদিকে যেমন রোগীর মনোবল বাড়ছে অন্যদিকে পুষ্টিকর সকল খাবারও খেতে পারছে। এর ফলে করোনায় আক্রান্ত রোগীরা অতি দ্রুত সুস্থ হয়ে উঠছেন।  সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত তিন দিন যাবত কোন করোনা পজেটিভ রোগী নেই।

করোনা টিকা দানের ব্যাপারে তিনি বলেন, এ উপজেলায় প্রায় ৯০ হাজার ডোজ টিকা দেওয়া হয়েছে।

আমারসংবাদ/কেএস