Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন ও ত্রাণ বিতরণ সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসকের

রোকনুজ্জামান, চৌহালী প্রতিনিধি

জুলাই ১৭, ২০২১, ১০:০০ এএম


আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন ও ত্রাণ বিতরণ সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসকের

সিরাজগঞ্জের চৌহালীতে ভূমিহীন গৃহহীনদের জন্য মুজিববর্ষে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করেছেন সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক মো: মনির হোসেন।

শনিবার (১৭ জুলাই) সকালে চৌহালীর বিভিন্ন এলাকা ঘুরে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করেন তিনি।

এসময় তিনি সদর উপজেলার আশ্রয়ণ প্রকল্পের ১০টি ঘড় এবং ১০টি পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর পক্ষে উপহার সামগ্রী বিতরণ করেন। 

উপহার সামগ্রীর হিসেবে প্রত্যেককে দেয়া হয় ১০ কেজি করে চাল, ২ কেজি আলু, ১ কেজি তৈল, ১ কেজি ডাল, দুধের প্যাকেট, ১ কেজি লবণ ও দুই প্যাকেট লুডুস।

পরিদর্শনকালে অতিরিক্ত জেলা প্রশাসক আশ্রয়ণ প্রকল্পের সুফলভোগী পরিবারের সাথে কথা বলেন এবং তাদের খোঁজ খবর নেন। তাদের কোনো সমস্যা হচ্ছে কিনা না, এ বিষয়ে জানতে চান। অতিরিক্ত জেলা প্রশাসককে আশ্রয়ণের ঘরে পেয়ে আশ্রয়ণের বাসিন্দারাও আনন্দ প্রকাশ করেন।

আশ্রয়ণের বাসিন্দারা জানান, জীবনে অনেক কষ্ট করেছি। মাথা গোঁজার ঠাই টুকুও ছিলনা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে আমারা পাঁকা ঘরে মাথা গোঁজার ঠাই পেয়েছি। ঘরে বসেই খাবার পাচ্ছি। যা কোনদিন স্বপ্নেও কল্পনা করতে পারিনি। আশ্রয়ণে পানি, বিদ্যুৎ এবং ড্রেনেজ ব্যবস্থা করা হয়েছে। তাদের কোন সমস্যা নেই।

চৌহালী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ফারুক হোসেন সরকার, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহিদ আল হাসান, ভাইস চেয়ারম্যান মোল্লা বাবুল আক্তার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোহাম্মদ মজনু মিয়া, খাষকাউলিয়া  ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শহিদুর  রহমান। 

উলেখ্য, প্রধানমন্ত্রীর পক্ষে খাদ্য সামগ্রী উপহার নিয়ে সদর উপজেলার খাষকাউলিয়া ও খাষপুকুরিয়াসহ  উপজেলার বিভিন্ন আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে যান সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক মো: মনির  হোসেন।

আমারসংবাদ/এআই