Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

দুমকিতে অবৈধ দেড় কোটি টাকার চিংড়ি রেণু জব্দ, আটক ১৮

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি

জুলাই ১৭, ২০২১, ০২:৪০ পিএম


দুমকিতে অবৈধ দেড় কোটি টাকার চিংড়ি রেণু জব্দ, আটক ১৮

পটুয়াখালীর লেবুখালী ফেরীঘাটের অদূরে ট্রাকভর্তি দেড় কোটি টাকা মূল্যের অবৈধ চিংড়ি রেণুর বিশাল চালান জব্দ করেছে র‍্যাব। অবৈধ চিংড়ি রেণু পরিবহনের দায়ে‌ ট্রাক চালকসহ ১৮ জনকে আটক করা হয়। 

শনিবার (১৭ জুলাই) ভোর সাড়ে ৫টায় গোপন সংবাদের ভিত্তিতে পটুয়াখালী র‍্যাব-৮'র একটি টিম লেবুখালী ফেরীঘাটের অদূরে বিশ্ববিদ্যালয় স্কয়ার এলাকায় অভিযান চালিয়ে অবৈধ চিংড়ি রেণুর চালানটি আটক করে। 

উপজেলা প্রশাসন সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে পটুয়াখালী র‍্যাব-৮'র অভিযানিক দল লেবুখালী ফেরীঘাটের অদূরে বিশ্ববিদ্যালয় স্কয়ার এলাকা থেকে ট্রাকভর্তি অবৈধ চিংড়ি রেণুর চালানটি আটক করে। জব্দকৃত চিংড়ি রেণুর বাজার মূল্য প্রায় দেড় কোটি টাকা। 

এসময় অবৈধ রেণু পরিবহনের দায়ে ট্রাক থেকে চালকসহ ১৮ জনকে আটক করে দুমকি থানায় হস্তান্তর করা হয়। চালানটি ভোলা থেকে বাউফলের কালাইয়া হয়ে সড়ক পথে খুলনার বাগেরহাট যাচ্ছিল বলে পুলিশ জানায়। 

সকাল সাড়ে ৮টায় জব্দকৃত রেণুসহ আটককৃত ১৮ জনকে উপজেলা নির্বাহি কর্মকর্তা শেখ আবদুল্লাহ সাদীদ পরিচালিত ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে ১৩ জনের প্রত্যেককে ১ মাসের, ৪ জনকে ২ মাসের কারাদন্ড ও ১ জনকে জরিমানা আদায় করে ছেড়ে দেয়া হয়। 

সাজাপ্রাপ্ত হলো- মো: জিয়া (৩৫), রিয়াদ (২৫), মো:শাহিন (২১), নুরনবী (৩৫), মো: নিজাম (২২), মো: ইউনুচ (২৫), মো: জসিম (৩৮), রাকিব (২৩), মো:সফিক (৩৫), শফিজুল ইসলাম (৬৫), মো: কামাল (৩২), মো: বাচ্চু (৪০), রুবেল (৪১), আবুল কালাম (৩৫),মো: সেলিম (২৮), মো: বেল্লাল শেখ (৩২), রাজিব (২৮), আরিফ (১৮)। 

দন্ডপ্রাপ্ত ট্রাক চালক বেল্লাল শেখের বাড়ি গোপালগঞ্জের টুঙ্গিপাড়া পাটগাতি গ্রামে এবং অন্যরা ভোলা জেলাসদরসহ অন্যান্য উপজেলার বাসিন্দা। 

সহকারি মৎস্য কর্মকর্তা মো: জাহাঙ্গীর হোসেন মিয়া জানান, জব্দকৃত চিংড়ি রেণুউন্মুক্ত জলাশয়ে অবমুক্ত করা হবে।

দুমকি থানার অফিসার ইনচার্জ মেহেদী হাসান ঘটনার সত্যতা নিশ্চিৎ করে জানান, দন্ডপ্রাপ্ত আসামিদের শনিবার ১১টায় জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

আমারসংবাদ/এআই