Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

মাটিরাঙ্গাতে ৪০৩১ পরিবারের মাঝে ভিজিএফ'র চাল বিতরণ

জসিম উদ্দিন জয়নাল, খাগড়াছড়ি

জুলাই ১৮, ২০২১, ০৬:৫০ এএম


মাটিরাঙ্গাতে ৪০৩১ পরিবারের মাঝে ভিজিএফ'র চাল বিতরণ

কঠোর লকডাউনে কর্মহীন হয়ে পড়া দরিদ্র ও দুস্থদের মাঝে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা খাগড়াছড়ি জেলা ত্রাণ অফিস ও জেলা প্রশাসন কর্তৃক খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলার ৭টি ইউনিয়নে ৪ হাজার ৩১ দরিদ্র ও দুস্থ পরিবারের মাঝে ভিজিএফ'র চাল বিতরণ কার্যক্রম উদ্ধোধন করেছেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) ফারজানা আক্তার ববি। 

রোববার (১৮জুলাই) সকাল ১০টার দিকে ইউনিয়ন পরিষদের মাঠে ৫৯৭ হতদরিদ্র ও দুস্থদের মাঝে ১০কেজি করে ভিজিএফ'র চাল ও প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা ২৯৩ পরিবারের মাঝে এাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

ভিজিএফের চাল বিতরণ অনুষ্ঠানে বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো:নজরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) ফারজানা আক্তার ববি।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন-মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজ কুমার শীল।

অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন-বেলছড়ি ইউনিয়নে দায়িত্বরত তদারকি কর্মকর্তা উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার কমল জ্যােতি চাকমা, বেলছড়ি ইউনিয়ন পরিষদের সচিব তপন বিকাশ এিপুরা, যুবলীগের সভাপতি মো:আমির হোসেন, বেলছড়ি ইউনিয়ন পরিষদের সদস্য মো:আবু বক্কর ছিদ্দিক সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মাটিরাঙ্গা উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা রাজ কুমার শীল বলেন, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা খাগড়াছড়ি জেলা ত্রাণ অফিস ও জেলা  প্রশাসন কৃর্তক  উপজেলার বিভিন্ন ইউনিয়ন পর্যায়ে মোট  ৪০৩১ পরিবারের মাঝে (৪০.৩১ মেঃটন) ভিজিএফ'র চাল বিতরণ করা হয়েছে।

প্রধান অতিথির বক্ত্যয়ে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) ফারজানা আক্তার ববি বলেন,  প্রতিনিয়ত দ্রুতগতিতে বাড়ছে করোনা সংক্রমণ। তাই সরকারি নিদের্শনা মোতাবেক সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ৩৩৩ নম্বরে ফোন দিলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বাড়িতে বাড়িতে পৌঁছে যাচ্ছে খাদ্য সহায়তা। 

লকডাউনের শুরু থেকে আমরা মাঠে কাজ করছি। মানুষকে সচেতন করছি। করোনাভাইরাস রোধে মাটিরাঙ্গায় সংক্রমণের উর্ধ্বগতি পরিলক্ষিত হচ্ছে। একমাত্র সচেতনতাই পারে করোনা থেকে নিজেদের বাঁচাতে। তাই সবাই মাস্ক পরিধান স্বাস্হ্যবিধি মেনে চলার জন্য আহবান জানান তিনি।

আমারসংবাদ/এআই