Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

এবার গরু বাঁধার জায়গা নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় সংঘর্ষ: একজন নিহত

নিজস্ব প্রতিনিধি

জুলাই ১৮, ২০২১, ০৯:৪০ এএম


এবার গরু বাঁধার জায়গা নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় সংঘর্ষ: একজন নিহত

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় প্রশাসনের অনুমতি ছাড়া অবৈধভাবে বসানো গরুবাজারে হামলায় শাহআলম (৪০) নামে গরু ক্রেতা মারা গেছে। গত শনিবার উপজেলার বাদৈর ইউনিয়নের আলীনগরে এ ঘটনা ঘটে। নিহত শাহআলম উপজেলার শ্যামবাড়ী গ্রামের ইউনুছ মিয়ার ছেলে। এ ঘটনায় নিহতের বড় ভাই আলম মিয়া বাদি হয়ে তিন জনকে আসামী করে কসবা থানায় মামলা দায়ের করেছেন। ওই মামলায় পুলিশ মো.ইসহাক মিয়া নামে একজনকে গত শনিবার রাতেই গ্রেপ্তার করেছেন।

অভিযোগ সুত্রে জানা যায়, গত শনিবার দুপুরে ঈদুল আযহাকে সামনে রেখে উপজেলার বাদৈর ইউনিয়নের আলীনগরে অবৈধভাবে গরু-ছাগলের হাট বসে। ওই হাটে গরু কিনতে যায় শ্যামবাড়ী গ্রামের ইউনুছ মিয়ার ছেলে শাহআলম ও তার ভাই গরু কিনতে যায়। তারা দুই ভাই একটি গরুর দরদাম করছিলেন। 

এ সময় গরুর পাশ দিয়ে যাচ্ছিলেন গ্রেপ্তারকৃত ইসহাক মিয়াসহ তার দুই ভাই মাহবুব ও বায়েজিদ মিয়া। গরুর পাশ দিয়ে যাওয়ার সময় গরুটি তাকে লাথি দেয় অভিযুক্ত মাহবুব মিয়াকে। তার পেছনে দাড়ানো ছিলো নিহত শাহআলমের বড় ভাই আনোয়ার হোসেন। অভিযুক্ত মাহবুব মনে করে তাকে আনোয়ারই লাথি দিয়েছে। কোন কিছু বুঝে উঠার আগেই মাহবুব মিয়া আনোয়ার মিয়ার নাকে মুখে ঘুষি মারে। সাথে শাহআলম তার ভাইকে ঘুষি মারলো কেন জানতে চাইলে উত্তেজিত হয়ে হামলা শাহআলম ও তার ভাই আনোয়ারের উপর। এক পর্যায়ে বায়েজিদের হাতে থাকা বাশ দিয়ে শাহআলমের মাথায় আঘাত করলে গুরুতর রক্তাক্ত জখমপ্রাপ্ত হন শাহআলম। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে নিয়ে এলে শাহআলমকে কুমিল্লা হাসপাতালে রেফার করে। সেখান থেকে তাকে ঢাকা রেফার করলে ঢাকা নিয়ে গেলে মারা যায় সে।

কসবা থানা অফিসার ইনচার্জ আলমগীর ভ’ইয়া বলেন, উপজেলার আলীনগর বাজারে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষে একজনের মুত্যু হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে এবং মামলার ইসহাক মিয়াকে গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য গতকাল রবিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উল্লেখিত গরু বাজার ইজারা কার্যক্রম অনুষ্ঠিত হয়।
 

আমারসংবাদ/ইএফ